ক্যারিবীয় সফরে ভারতীয় দলে নেই রোহিত, বুমরাহ

featured photo1 1 43
Vinkmag ad

team india t20 vs england 28 1488263244

চ্যাম্পিয়ন্স ট্রফির ঠিক পরেই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে উড়াল দেবে ভারতীয় দল। সেখানে স্বাগতিক দলের বিপক্ষে পাঁচটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নেবে ভিরাট কোহলির দল। ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে তাই ঘোষণা করা হয়েছে ভারতীয় দল। 

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে এজবাস্টনে বাংলাদেশের বিপক্ষে যখন লড়ছে ভারত ঠিক তখনই ভারতীয় বোর্ড ঘোষণা করেছে দল। চ্যাম্পিয়ন্স ট্রফির দলে থাকা উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা এবং পেসার জশপ্রীত বুমরাহকে বিশ্রাম দিয়ে দল সাজিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

এ দুজনের বদলে দলে ডাক পেয়েছেন তরুণ উদ্বোধনী ব্যাটসম্যান রিশব প্যান্ট এবং বাঁহাতি স্পিনার কুলদিপ যাদভকে। যথারীতি দলের অধিনায়কের দায়িত্বে বহাল রয়েছেন ভিরাট কোহলি। চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই কোচের দায়িত্ব থেকে অনিল কুম্বলের সরে যাওয়ার কথা থাকলেও ভারতীয় বোর্ড তাকে রেখে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত।

আফগানিস্থানের বিপক্ষে নিজেদের মাটিতে ক্যারিবীয়দের পারফরম্যান্সটা ছিলোনা জুতসই। র‍্যাংকিংয়ের অবস্থানে পিছিয়ে থাকায় খেলা হয়নি চ্যাম্পিয়ন্স ট্রফিও। অন্যদিকে ভারত চ্যাম্পিয়ন্স ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন এবং এবারের আসরের সেমিফাইনালিস্টও।

২৩শে জুনে পোর্ট অব স্পেইনের প্রথম ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে পাঁচ ম্যাচের সিরিজ। বাকী ম্যাচগুলো যথাক্রমে ২৫, ৩০ জুন এবং ২, ৬ জুলাই অনুষ্ঠিত হবে। ৯ই জুলাই কিংস্টনের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই শেষ হবে ভারতীয় দলের ক্যারিবীয় সফর।

ক্যারিবীয় সফরে ভারতীয় দলঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), রিশব প্যান্ট, শেখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), যুবরাজ সিং, কেদার যাদভ, হার্ডিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, উমেশ যাদভ, রবিচন্দ্র অশ্বিন, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদভ, দীনেশ কার্তিক।

৯৭ ডেস্ক

Read Previous

ফাইনালের স্বপ্ন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

Read Next

আক্ষেপটা থেকেই গেলো তামিম-মুশফিকের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share