পর্যবেক্ষক দল দেশে ফেরার আগেই পাকিস্তান সফর নিশ্চিত!

বাংলাদেশ-পাকিস্তান
Vinkmag ad

বাংলাদেশের (জাতীয় দল, নারী দল, অনূর্ধ্ব ১৭ পুরুষ) পাকিস্তান সফর নিয়ে জল বেশ ঘোলা হচ্ছে। ইতোমধ্যে পাকিস্তান গিয়েছে সরকারের পর্যবেক্ষক দলও। আগামীকাল (২১ অক্টোবর) তাদের দেশে ফিরে দেওয়া রিপোর্টের ভিত্তিতেই মিলবে দলগুলো যাচ্ছে কি যাচ্ছেনা তার উত্তর।

জাতীয় দলের পাকিস্তান সফর আগামী বছরে শুরুর দিকে, হাতে আছে বেশ কিছুদিন সময়। তবে নারী দল ও অনূর্ধ্ব-১৭ পুরুষ দলের সফরের নেই খুব একটা সময়। বিশেষ করে অনূর্ধ্ব-১৭ দলের পাকিস্তানের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার কথা আগামীকাল (২১ অক্টোবর), বিসিবির কয়েকটি সূত্র নিশ্চিত করেছে ইতোমধ্যে কাটা হয়েছে বিমানের টিকিটও।

একদিকে পর্যবেক্ষক দল দেশে ফিরবে আগামীকাল আবার অনূর্ধ্ব-১৭ দলের পাকিস্তান সফরের সব আয়োজনও সম্পন্ন। তবে কি সবুজ সংকেত মিলে গেছে এরই মধ্যে? বিসিবির সূত্রগুলো বলছে নিজেদের প্রস্তুতি নেওয়ার জায়গাটা ঠিক রাখতেই আয়োজন সম্পন্ন অন্যদিকে অনূর্ধ্ব ১৭ দলের কোচ বলছেন তারা সবুজ সংকেতের আভাস পেয়েছেন।

সবুজ সংকেত মিলুক আর নাই মিলুক কোচ, খেলোয়াড়দের মাথায় ক্রিকেট ছাড়া কিছুই নেই জানালেন অনূর্ধ্ব-১৭ দলের কোচ মিজানুর রহমান বাবুল। তারা নিজেদের জায়গা থেকে ক্রিকেট ম্যাচ খেলার ভাবনা নিয়েই প্রস্তুতি নিয়ে রেখেছেন, ছেলেদের মধ্যে নিরাপত্তা ইস্যুতে কোন প্রশ্ন, ভয়,ভীতি নেই বলেও জানান কোচ।

‘আমি যতদূর শুনেছি এই ট্যুর কনফার্ম। আনুষ্ঠানিকভাবে হয়তো ঘোষণা আসেনি। আর যাওয়া হোক বা না হোক আমাদের মাথার মধ্যে আছে যে আমরা যাচ্ছি, পার্টিসিপেট করবো। সেখানে আমাদের অবশ্যই লক্ষ্য আছে যে আমরা ভাল কিছু করবো। কিভাবে জিততে হয়, কিভাবে প্ল্যান এক্সিকিউট করতে হয় এসব ব্যাপারে বাচ্চাদের সাথে কাজ করছি।’ সফর অনেকটা নিশ্চিত জানাতে গিয়ে মিজানুর রহমান বাবুল সাংবাদিকদের এমনটাই বলেন।

ছেলেরা পাকিস্তান সফরের নিরাপত্তা ইস্যুতে শঙ্কিত কিনা? তাদের বোঝানোর কাজটা কীভাবে সামলাচ্ছেন কোচ হিসেবে? জানতে চাইলে বাবুল সাংবাদিকদের বলেন,’আমার কাছে যেটা মনে হয়েছে বাচ্চারা ওটা নিয়ে (পাকিস্তানে খেলা নিয়ে) কোন চিন্তিত না। তাঁদের মাথায় এই দুশ্চিন্তা আমি দেখিনা। তাঁরা খেলতে যাচ্ছে, ভালো খেলবে এরকমই তাঁদের অ্যাটিচিউড। ওটা নিয়ে তাঁদের কোন মাথাব্যাথাই নেই।’

‘একটা কথা যেটা- এই দেশ এরকম, ঐ দেশ ওরকম এসব কথা তাঁদেরকে বোঝানোর প্রয়োজন পড়ে নাই। আমার কাছে ওদের দেখেই মনে হয়েছে যে তাঁরা খেলার জন্য আসছে। আলাদা ওরকম ভাবে বোঝানোর প্রয়োজন পড়েনি। খুবই ভালো বিষয় এটা যে তাঁরা খেলা নিয়েই আছে, অন্য কিছু নিয়ে না।’

নাজমুল হাসান তারেক

Read Previous

এক ডাবল সেঞ্চুরিতে রোহিতের অনেক রেকর্ড

Read Next

ফতুল্লায় আশরাফুল-নাফিসের শতরানের জুটি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share