খুলনার সহজ জয়ে সৌম্যর দাপুটে ফিফটি

সৌম্য মিরাজ খুলনা রাজশাহী জাতীয় লিগ
Vinkmag ad

আল আমিন হোসেন ও আব্দুর রাজ্জাকের বোলিং তোপে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭০ রানেই অলআউট হয়ে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাজশাহী। ১২৩ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে খুলনা তুলে নিয়েছে জাতীয় লিগের ২১ তম আসরে নিজেদের প্রথম জয়। রানে ফিরেছেন সৌম্য সরকার।

আফগানিস্তান ও জিম্বাবুয়ের সঙ্গে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে শুরুতে স্কোয়াডে ছিলেন সৌম্য সরকার। দুই ম্যাচে ৪ ও ০ রান করার পর বাদ পড়েন। পরে আজকের আগে খেলেছেন দুটি প্রথম শ্রেণির ম্যাচ। সেখানে সৌম্য সরকারের রান ২৪ (বিপক্ষ শ্রীলঙ্কা ‘এ’) ও ৩৬ (বিপক্ষ রংপুর)। গত ১৮ অক্টোবর প্রথম ইনিংসে আউট হয়েছিলেন কোন রান না করে।

আগের দিন ৬ বলে কোন রান না করে অপরাজিত থাকা সৌম্য সরকার আজ তুলে নিয়েছেন দাপুটে ফিফটি। ৩ টি করে চার ও ছয়ে ৫৯ বলে ৫০ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি।

১২৩ রানের লক্ষ্যে খেলতে থাকা খুলনা দ্বিতীয় ইনিংসে হারিয়েছে ৩ উইকেট। আগের দিন আউট হয়েছিলেন এনামুল হক বিজয়। আজ ২২ রান করে মোহর শেখ অন্তরের বলে সানজামুল ইসলামকে ক্যাচ দেন ইমরুল কায়েস। ৩২ বলে ৫ চারে ২৭ রান করে সানজামুলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন মোহাম্মদ মিঠুন।

২২.১ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় খুলনা। ৮ বলে ২ চারে ১৪ রান করে অপরাজিত থাকেন মেহেদী হাসান মিরাজ। উইনিং রানও আসে তাঁর ব্যাট থেকে। ম্যাচসেরা হন নুরুল হাসান সোহান।

নুরুল হাসান সোহান ম্যাচসেরা জাতীয় লিগ

এই ম্যাচ থেকে মোট ৯.৬৯ পয়েন্ট বাগিয়ে নিয়েছে খুলনা। জয় পাওয়ার কারণে পেয়েছে ৮ পয়েন্ট, বোলিংয়ে বোনাস পয়েন্ট পেয়েছে ১.৫, ব্যাটিং থেকে বোনাস পয়েন্ট পেয়েছে ০.১৯।

সংক্ষিপ্ত স্কোরঃ

রাজশাহী ১ম ইনিংস- ২৬১/১০ (৮৫.৩), মিজানুর ৪, জুনায়েদ ৫১, ফরহাদ ৪৫, শান্ত ২৩, মুশফিক ২৪, শাকির ৩, রেজা ৪১, সানজামুল ২৩, তাইজুল ২৯, শফিউল ০, মোহর ০*; মুস্তাফিজ ১৫-১-৬৪-২, আল আমিন ১৪-৫-২০-১, রুবেল ১২-২-৫১-২, মিরাজ ২১.৩-৩-৩৮-৪, রাজ্জাক ২৩-৪-৭২-১

খুলনা ১ম ইনিংস- ৩০৯/১০ (১০৮.৩), বিজয় ৩৪, সৌম্য ০, ইমরুল ৯৩, তুষার ৪৩, মিঠুন ৪, নুরুল ৯৭*, মিরাজ ৫, রাজ্জাক ১২, রুবেল ০, মুস্তাফিজ ৯, আল আমিন ১; শফিউল ১৭-৩-৫৫-৩, মোহর ১৬-৪-৩৮-১, রেজা ১৬-৪-৪৪-১, তাইজুল ৩৪-৫-৯৭-২, সানজামুল ২৫.৩-৭-৬৫-২

রাজশাহী ২য় ইনিংস- ১৭০/১০ (৬০), মিজানুর ০, জুনায়েদ ৫, ফরহাদ ১১, শান্ত ৫৭, মুশফিক ৪৪, সানজামুল ২৫, রেজা ০, শাকির ৯, তাইজুল ৯, শফিউল ১০, মোহর ০*; মুস্তাফিজ ৮-১-১৮-২, আল আমিন ৯-১-১৭-৪, রাজ্জাক ২০-৪-৬২-৪

খুলনা ২য় ইনিংস- ১২৩/৩ (২২.১), বিজয় ৪, সৌম্য ৫০*, ইমরুল ২২, মিঠুন ২৭, মিরাজ ১৪*; শফিউল ৫-১-১৫-১, মোহর ৫-১-৩০-১, সানজামুল ৩-০-২০-১।

ফলাফলঃ খুলনা ৭ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ নুরুল হাসান সোহান (খুলনা)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

আইরিশদের হারিয়ে আরব আমিরাতের চমক, রোহান মোস্তফার অনন্য রেকর্ড

Read Next

এক ডাবল সেঞ্চুরিতে রোহিতের অনেক রেকর্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share