আইরিশদের হারিয়ে আরব আমিরাতের চমক, রোহান মোস্তফার অনন্য রেকর্ড

রোহান মোস্তফা আরব আমিরাত
Vinkmag ad

আবুধাবিতে চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে সিঙ্গাপুরের পর চমক দিল সংযুক্ত আরব আমিরাতও। আইসিসির পূর্ণ সদস্য দল আয়ারল্যান্ডকে হারিয়েছে ৫ উইকেটে, দলটির অলরাউন্ডার রোহান মোস্তফা গড়েছেন অনন্য রেকর্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে এমন নজির নেই আর কারও।

শুরুতে ব্যাট করা আয়ারল্যান্ড ওপেনার পল স্টার্লিং ছাড়া দাঁড়াতে পারেনি আর কেউই। তার ৭২ রানের বিপরীতে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান এসেছে সঙ্গী ওপেনার কেভিন ও’ব্রায়েনের ব্যাট থেকে।

নিয়মিত বিরতিতে উইকেট হারানো আইরিশরা ১২৫ রানের পুঁজি পায় স্টার্লিংয়ের ৫৮ বলে ৯ চারে ৭২ রানে ভর করে। আইরিশরদের ব্যাটিং লাইন আপে একাই ধস নামান আরব আমিরাত বোলার রোহান মোস্তফা। বল হাতে ১৮ রান খরচায় ৪ উইকেট নেওয়ার পাশাপাশি ভূমিকা রেখেছে দুই রান আউটে, নিয়েছেন একটি ক্যাচও।

পরে ব্যাট হাতেও দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করা রোহান মোস্তফা নাম লিখিয়ে বিশেষ এক রেকর্ডে। আইরিশদের দেওয়া ১২৬ রানের লক্ষ্য ১৮ বল ও ৫ উইকেট হাতে রেখে টপকে যায় আরব আমিরাত। মাত্র ১৬ বলে ৮ চারে ৩৯ রান করেন মোস্তফা, ডি সিলভা ও মোহাম্মদ উসমান সমান ২৯ রান করেন।

ম্যাচে বল হাতে ৪ উইকেট, ব্যাট হাতে ৩০ এর বেশি রান, দুই রান আউটে ভূমিকা, এক ক্যাচ রোহান মোস্তফার। এমন নজির টি-টোয়েন্টি ক্রিকেট দেখলো প্রথমবার। এর আগে কোন ক্রিকেটারই ৩০ এর বেশি রান, ৪ উইকেট, একটি ক্যাচ ও একটি রান আউট একসাথে একই ম্যাচে নিজের দখলে নিয়ে পারেনি। মোট কথা এদিন রোহান মোস্তফা আরব আমিরাতের হয়ে ‘একের ভেতর অধিক’ ভূমিকা পালন করেছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

সৌরভকে যুবরাজ- ‘তখন যদি তুমি থাকতে দাদি’!

Read Next

খুলনার সহজ জয়ে সৌম্যর দাপুটে ফিফটি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share