ব্যাট হাতে মাহমুদউল্লাহর লড়াই চলছেই, অপেক্ষা সেঞ্চুরির

মাহমুদউল্লাহ রিয়াদ শহিদুল ইসলাম ঢাকা মেট্রো
Vinkmag ad

চলতি জাতীয় লিগে ঢাকা মেট্রোর হয়ে খেলতে নামা মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট হেসেই চলেছে। আগের দুই ইনিংসে সমান ৬৩ করে রান করা রিয়াদ এবার সেঞ্চুরি থেকে আছেন মাত্র ৫ রান দূরে। আগের দুই ইনিংসের মত এবারও দলের বিপদে তার ব্যাটই ঢাল হয়েছে দলের, বগুড়ায় সিলেটের বিপক্ষে এখন অব্দি ঢাকা মেট্রোর লিড ১৫২ রানের।

আগের দিন বিনা উইকেটে ৯ রান নিয়ে দিন শেষ করা ঢাকা মেট্রো তৃতীয় দিনের শুরুতেই হারায় ওপেনার মোহাম্মদ নাইমকে। ৪৫ রান তুলতেই সাজঘরের পথ ধরেন আরও দুই ব্যাটসম্যান। রিয়াদ ক্রিজে আসার পরও চলতে থাকে নিয়মিত বিরতিতে উইকেট পড়া।

আগের ম্যাচে ৮০ এর বেশি রানের দুটি ইনিংস খেলা জাবিদ হোসেন ও পেসার শহিদুলকে নিয়েই প্রতিরোধ গড়েন মাহমুদউল্লাহ। পঞ্চম ও সপ্তম উইকেট জুটিতে সমান ৬১ রান যোগ করেন রিয়াদ-জাবিদ ও রিয়াদ-শহিদুল। যদিও রিয়াদ-শহিদুল দিন শেষ করেছেন অবিচ্ছেদ্য থেকেই। তৃতীয় দিন শেষে মাহমুদউল্লাহর ৯৫ রানে ভর করে ঢাকা মেট্রোর সংগ্রহ ৬ উইকেটে ২২৫।

৪৬ রানে অপরাজিত থেকে চা বিরতিতে যাওয়া জাতীয় দলের এই ব্যাটসম্যান চা বিরতির পর ১০২ বলে ৩ চার ও ১ ছক্কায় ফিফটিতে পৌঁছান। ২৫ রান করে জাবিদ গিরে গেলে ভাঙে দুজনের ৬১ রানের জুটি, এরপর অভিষিক্ত লেগি আমিনুল ইসলাম বিপ্লবকে নিয়েও চেষ্টা চালান। ১০ রান করে রাহাতুল ফেরদৌসের বলে বোল্ড হয়ে বিপ্লব ফিরলে ২৯ রানের বেশি যোগ হয়নি জুটিতে।

অবিচ্ছেদ্য সপ্তম উইকেট জুটিতে শহিদুলকে নিয়ে আরও ৬১ রান যোগ করেন রিয়াদ। প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১২ তম সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থেকে দিন শেষ করেন, সঙ্গী শহিদুল অপরাজিত ২৯ রানে। ১৯৪ বলে অপরাজিত ৯৫ রানের ইনিংসটি তিনি সাজিয়েছেন ৫ চার ১ ছক্কায়।

সিলেটের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন এনামুল হক জুনিয়র ও ইমরান আলি। একটি করে ভাগাভাগি করেন রাহাতুল ফেরদৌস ও রেজাউর রহমান। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ঢাকা মেট্রো গুটিয়ে যায় ২৪৬ রানে, জবাবে সিলেট থামে ৩১৯ রানে।

সংক্ষিপ্ত স্কোরঃ তৃতীয় দিন শেষে

সিলেট বিভাগ প্রথম ইনিংস ৩১৯/১০

ঢাকা মেট্রো প্রথম ইনিংস ২৪৬/১০ ও দ্বিতীয় ইনিংস ২২৫/৬ (৯৭), মোহাম্মদ নাইম শেখ ১০, রাকিন ১৪, শামসুর ১৭, মাহমুদউল্লাহ ৯৫*, আল আমিন ১৩, জাবিদ ২৫, বিপ্লব ১৭, শহিদুল ২৯*; আবু জায়েদ ৩১/০, রেজাউর ৩৩/১, আফিফ ৬/০, রাহাতুল ২৪/১, ইমরান ৩৫/২, অলক কাপালি ১৭/০, এনামুল হক জুনিয়র ৭৩/২।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না কোহলি

Read Next

সৌরভকে যুবরাজ- ‘তখন যদি তুমি থাকতে দাদি’!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share