কেড়ে নেওয়া হল সরফরাজের অধিনায়কত্ব

মালিক
Vinkmag ad

সমালোচনার ঝড় সহ্য করছেন লম্বা সময় ধরে তবে সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ হারের পর পাকিস্তান ক্রিকেট বোর্ড আর সরফরাজ আহমেদের উপর আস্থা রাখতে পারেনি। সরফরাজের পরিবর্তে পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

তার জায়গায় টেস্টে আজহার আলি ও টি-টোয়েন্টিতে বাবর আজমের উপর দায়িত্ব বর্তিয়েছে পিসিবি। আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাদের অধিনায়ক করা হয়েছে। শুধু অধিনায়কত্ব নয় সরফরাজকে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের দলেই রাখেনি পিসিবি।

সরফরাজের নেতৃত্বে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জিতে পাকিস্তান। অধিনায়কত্ব হারানোর পর সরফরাজ বলেন,’ পাকিস্তানের অধিনায়কত্ব করতে পারা আমার জন্য অনেক বড় সম্মানের ছিল। আমি আমার সতীর্থ, কোচ ও নির্বাচকদের ধন্যবাদ দিতে চাই এই যাত্রায় আমায় সাহায্য করার জন্য। আজহার আলি ও বাবর আজমের জন্যেও আমার তরফ থেকে শুভকামনা রইলো তারা যেন ভালোভাবে দলকে এগিয়ে নিতে পারে। ‘

সরফরাজের নেতৃত্বেই টি-টোয়েন্টিতে এক নম্বর দল পাকিস্তান। র‍্যাংকিংয়ের এক নম্বর দলের অধিনায়কত্ব পেলেন টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের মধ্যে এক নম্বরে থাকা বাবর আজম। তিনি বলেন,’ টি-টোয়েন্টির এক নম্বর দলের দায়িত্ব নিতে পারা সত্যি বিশাল কিছু। আমার পুরো ক্রিকেট ক্যারিয়ারের সেরা অর্জন পাকিস্তানের নেতৃত্ব দেওয়া। আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’

অন্যদিকে টেস্ট দলের নতুন অধিনায়ক আজহার আলিও তরুণ ক্রিকেটারদের নিয়ে শুরু করে অভিজ্ঞ দল তৈরির জন্য সরফরাজকে দিয়েছেন কৃতিত্ব। সরফরাজের গড়ে দেওয়া দলকে নিজের মেধা মনন দিয়ে অনেক দূর এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। ওয়ানডেতেও সরফরাজের পরিবর্তে নতুন অধিনায়ক ঘোষণা করা হবে। তবে জানুয়ারির আগে ওয়ানডে সিরিজ নেই বলে পিসিবি নিচ্ছে সময়।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাত্র ১৩ বছর বয়সেই দেশের প্রতিনিধিত্ব করবেন দুই নারী ক্রিকেটার

Read Next

সিলেটকে রানের পাহাড় গড়তে দেয়নি রনি-শহিদুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share