সাইফের ১৫০, ঢাকার রানের পাহাড়

সাইফ হাসান
Vinkmag ad

চট্টগ্রামে প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নেমেই তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান করেছেন বাজিমাত। রংপুরের বোলারদের উপর ব্যাটিং তান্ডব চালিয়ে সাইফ হাসান করেছেন ১৫০* রান। আর তাতেই রানের পাহাড় গড়ছে ঢাকা ডিভিশন।

সাইফ হাসান ম্যাচের প্রথম দিন গতকাল ১২০ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। আজ আবার ব্যাট হাতে সাইফ নামেন মাঠে। রংপুরের বোলারদের পাত্তা না দিয়ে সাইফ ব্যাটে আসে ১৫০* রানের ইনিংস।

আর তাতেই বড় সংগ্রহের পথে ঢাকা বিভাগ। ১২৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ঢাকার রান ৪৫২। সাইফ হাসান ব্যাট করছেন ১৬৩* রানে।

২১ তম জাতীয় লিগের টায়ার-১ এ দ্বিতীয় রাউন্ডের ম্যাচে চট্টগ্রামে একে অপরের মুখোমুখি হয়েছে ঢাকা ও রংপুর। গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক নাদিফ চৌধুরী।

উদ্বোধনী জুটিতে ৬৬ রান তোলেন আব্দুল মজিদ ও রনি তালুকদার। ২০ ওভার স্থায়ী এই জুটি ভাঙে ১৭ রান করে আব্দুল মজিদ সোহরাওয়ার্দি শুভর বলে আউট হলে। পরে সোহরাওয়ার্দি শুভ ফিরিয়েছেন রনি তালুকদারকেও। তবে আউট হবার আগে ৬৫ রানের ইনিংস খেলেন রনি।

চারে নামা রকিবুল হাসানের সঙ্গে ১২৭ রানের জুটি গড়েন সাইফ। ৯৩ বলে ৮ চারে ৫ রান করা রকিবুলকে আউট করেন মাহমুদুল হাসান। সাবলীল ব্যাটিং করে ১৪৫ বলের মাথায় সেঞ্চুরি তুলে নেন সাইফ। খেলছিলেন দারুণ, তবে ৮১ তম ওভারে আঘাত পেয়ে মাঠ ছাড়েন তিনি।

দিনের শেষভাগে (৮৭ তম ওভারের ১ম বলে) রবিউল হকের বলে এলবিডব্লিউ হন এখন অব্দি চলতি জাতীয় লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক তাইবুর রহমান। ৪ উইকেটে ৩১৪ রান তুলে ১ম দিনের খেলা শেষ করে ঢাকা।

আজ দ্বিতীয় দিন শুভাগত হোম আউট হন ১৭ রানে। সুমন খান খেলেন ২৪ রানের ইনিংস। এদিন সাইফকে সঙ্গ দেওয়া ৬১ রান করা নাদিফ চৌধুরি সোহরাওয়ার্দি শুভর বলে ক্যাচ তুলে সাজঘরে যান। নতুন ব্যাটসম্যান জয়রাজ শেখ। ঢাকার স্কোর ৪৫২/৭।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ডিভিশনঃ ৪৫২/৭ (১২৮ ওভার), মজিদ ১৭, রনি ৬৫, সাইফ ১৫৮*, রকিবুল ৫৭, তাইবুর ৩৫, শুভাগত ১৭, সুমন ২৪ নাদিফ ৬১; রবিউল ৬২/১, সনজিত ৬৩/২, সোহরাওয়ার্দি ১১৭/৩, মাহমুদুল ৬১/১।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইমরুলের ফিফটি, ইনিংস বড় করতে পারেননি বিজয়

Read Next

মাত্র ১৩ বছর বয়সেই দেশের প্রতিনিধিত্ব করবেন দুই নারী ক্রিকেটার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share