অন্তত ‘৭’ দিনের জন্য মাঠের বাইরে তামিম

তামিম
Vinkmag ad

অনুশীলনে চোট পেয়ে জাতীয় লিগের দ্বিতীয় ম্যাচে বরিশালের বিপক্ষে মাঠে নামেননি তামিম ইকবাল। ব্যথার তীব্রতা খুব বেশি না হলেও আসন্ন ভারত সফরের ক্যাম্প মাথায় রেখে ঝুঁকি নেননি তামিম। আপাতত সাত দিনের বিশ্রাম দেওয়া হয়েছে দেশ সেরা এই ওপেনারকে।

‘পাজরে হালকা চোট লেগেছে পরশু (১৫ অক্টোবর )। তবে প্রথমে ব্যথা ছিল না। গতকালও (১৬ অক্টোবর) নেটে ব্যাটিং করেছেন তিনি। এরপর বিকেল থেকে ব্যথা। সকালে স্ক্যানে চোট ধরা পড়েছে। এক সপ্তাহর মতো লাগবে সেরে উঠতে।’ তামিমের চোট সম্পর্কে এমনটিই জানান বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বিশ্বকাপ থেকে টানা ব্যর্থতায় কাটানো তামিম নিজেকে ফিরে পাওয়ার মিশনে নেমেছেন জাতীয় লিগ দিয়ে। প্রথম রাউন্ডে ব্যাট হাতে খুব বেশি রান করতে না পারলেও লম্বা সময় ক্রিজে থেকে দিয়েছেন ইতিবাচক ইঙ্গিত।

চলতি জাতীয় লিগে জাতীয় দলের ক্রিকেটারদের খেলা বাধ্যতামূলক করেছে বিসিবি। ভারত সফরের ক্যাম্প শুরু হওয়ার আগে অন্তত দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিলেন তারা। বিশ্বকাপের পর লঙ্কা সফরেও ব্যাট হাতে ব্যর্থ তামিমের জন্য জাতীয় লিগ ছিল আরেকটু বেশি গুরুত্বপূর্ণ।

 

View this post on Instagram

 

Batting/ bowling tips? 🤔

A post shared by cricket97 (@cricket97bd) on

লঙ্কা সফরের পরই নিজেকে সতেজভাবে ফিরে পেতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে ছুটি নেন তামিম। ছুটি কাটিয়ে অনুশীলনে নিংড়ে দিয়েছিলেন নিজেকে। ফিটনেস নিয়েও কাজ করেছেন বেশ, ওজন কমিয়েছেন চোখে পড়ার মত। ফলে জাতীয় লিগ হয়ে পড়েছিল তামিমের আত্মবিশ্বাস বাড়ানোর মঞ্চ।

মিরপুরে জাতীয় লিগের প্রথম রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে দুই ইনিংসে মিলিয়ে করেছে ৭৬ রান। তবে লম্বা সময় ক্রিজে কাটিয়ে টেস্ট মেজাজে নিজেকে নিয়েছেন মানিয়ে। দুই ইনিংসেই তামিম আউট হয়েছেন জাতীয় দলের সতীর্থ মাহমুদউল্লাহ রিয়াদের অফ স্পিনে। আজ (১৭ অক্টোবর) ফতুল্লায় বরিশাল বিভাগের বিপক্ষে ম্যাচেও খেলার কথা ছিল চূড়ান্তই। তবে শেষ মুহূর্তে পুরোনো চোটের জায়গায় ব্যথা অনুভব করাতেই নেননি ঝুঁকি।

নাজমুল হাসান তারেক

Read Previous

জাতীয় লিগেও হাসলো না শান্ত’র ব্যাট

Read Next

‘৬৩’ এর গেরোতেই আটকা পড়লেন মাহমুদউল্লাহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share