চোটে পড়ে মাঠের বাইরে তামিম

তামিম ইকবাল
Vinkmag ad

গতকাল (১৬ অক্টোবর) ব্যাটিং অনুশীলনে পাজরের পুরোনো ব্যথা আবারও দেখা দেওয়ায় জাতীয় লিগের দ্বিতীয় ম্যাচে বরিশালের বিপক্ষে মাঠে নামেননি তামিম ইকবাল। ব্যথার তীব্রতা খুব বেশি না হলেও আসন্ন ভারত সফরের ক্যাম্প মাথায় রেখে ঝুঁকি নেননি তামিম। ‘ক্রিকেট৯৭’ কে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগের ম্যানেজার বিপ্লব।

বিশ্বকাপ থেকে টানা ব্যর্থতায় কাটানো তামিম নিজেকে ফিরে পাওয়ার মিশনে নেমেছেন জাতীয় লিগ দিয়ে। প্রথম রাউন্ডে ব্যাট হাতে খুব বেশি রান করতে না পারলেও লম্বা সময় ক্রিজে থেকে দিয়েছেন ইতিবাচক ইঙ্গিত।

চলতি জাতীয় লিগে জাতীয় দলের ক্রিকেটারদের খেলা বাধ্যতামূলক করেছে বিসিবি। ভারত সফরের ক্যাম্প শুরু হওয়ার আগে অন্তত দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিল তারা। বিশ্বকাপের পর লঙ্কা সফরেও ব্যাট হাতে ব্যর্থ তামিমের জন্য জাতীয় লিগ ছিল আরেকটু বেশি গুরুত্বপূর্ণ।

লঙ্কা সফরের পরই নিজেকে সতেজভাবে ফিরে পেতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে ছুটি নেন তামিম। ছুটি কাটিয়ে অনুশীলনে নিংড়ে দিয়েছিলেন নিজেকে। ফিটনেস নিয়েও কাজ করেছেন বেশ, ওজন কমিয়েছেন চোখে পড়ার মত। ফলে জাতীয় লিগ হয়ে পড়েছিল তামিমের আত্মবিশ্বাস বাড়ানোর মঞ্চ।

মিরপুরে জাতীয় লিগের প্রথম রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে দুই ইনিংসে মিলিয়ে করেছে ৭৬ রান। তবে লম্বা সময় ক্রিজে কাটিয়ে টেস্ট মেজাজে নিজেকে নিয়েছেন মানিয়ে। দুই ইনিংসেই তামিম আউট হয়েছেন জাতীয় দলের সতীর্থ মাহমুদউল্লাহ রিয়াদের অফ স্পিনে। আজ (১৭ অক্টোবর) ফতুল্লায় বরিশাল বিভাগের বিপক্ষে ম্যাচেও খেলার কথা ছিল চূড়ান্তই। তবে শেষ মুহূর্তে পুরোনো চোটের জায়গায় ব্যথা অনুভব করাতেই নেননি ঝুঁকি।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুমিনুলকে ব্যর্থতার বলয়ে আটকে রাখলেন আশরাফুল

Read Next

জাতীয় লিগেও হাসলো না শান্ত’র ব্যাট

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
6
Share