আরো তিন বিদেশিকে দলে ভেড়ালো বাংলা টাইগার্স

রাইলি রুশো কায়েস আহমেদ
Vinkmag ad

দুবাইতে চলছে টি-১০ লিগের প্লেয়ার ড্রাফট, বাংলাদেশী ফ্র‍্যাঞ্চাইজি বাংলা টাইগার্সের আইকন ক্রিকেটার হিসেবে থিসারা পেরেরা থাকাটা নিশ্চিত ছিল আগেই। নতুনভাবে ড্রাফট থেকে রাইলি রুশো, কায়েস আহমেদ ও জেমস ফকনারকে দলে ভিড়ালো দলটি।

৮ দলের অংশগ্রহণে আগামী মাসে শুরু হবে টি-১০ টুর্নামেন্টের তৃতীয় আসর। প্রথমবারের মত চট্টগ্রামের এফএমসি গ্রুপের মালিক ইয়াসিন চৌধুরী ও বিসিবির সাবেক পরিচালক সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীর যৌথ মালিকানায় বাংলেদেশি দলের অংশগ্রহণ নিশ্চিত করে।

বাংলা টাইগার্সের বিদেশি খেলোয়াড় কোটায় থিসারা পেরেরা ছাড়াও দক্ষিণ আফ্রিকান কলিন ইনগ্রাম, রবি ফ্রাইলিঙ্ক ও ক্যারিবিয়ান ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচারের সাথে চুক্তি আগেই করে নেয় দলটি। এবার তাদের সাথে যুক্ত হল রাইলি রুশোও। গত বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলে গিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান।

‘এ’ ক্যাটাগরির রাইলি রুশোর সঙ্গী ফ্রাইলিঙ্ক, ইনগ্রাম। ‘বি’ ক্যাটাগরিতে বিদেশি ক্রিকেটার হিসেবে বাংলা টাইগার্স ড্রাফট থেকে দলে নেয় আফগান লেগ স্পিনার কায়েস আহমেদকেও, একই ক্যাটাগরিতে তার সঙ্গী আন্দ্রে ফ্লেচার। দেশি প্লেয়ার কোটায় ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, ফরহাদ রেজাদের থাকাও অনেকটা নিশ্চিত। কায়েস আহমেদের পর অজি অলরাউন্ডার জেমস ফকনারকেও ‘বি’ ক্যাটাগরি থেকে দলে টেনেছে দলটি।

নভেম্বরের ১৫-২৪ তারিখ আবুধাবিতে চলবে টি-১০ এর তৃতীয় আসর। প্রথমবারের মত বিদেশি কোন ফ্র্যাঞ্চাইজি লিগে থাকছে বাংলাদেশি মালিকানার দল। মূলত বাংলাদেশের ক্রিকেটাদের সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যেই বাংলা টাইগার্সের আবির্ভাব জানিয়েছেন দলটির মালিক পক্ষ। যদিও টি-১০ চলাকালীন বাংলাদেশের ভারত সফর থাকায় পাওয়া যাচ্ছেনা জাতীয় দলের ক্রিকেটারদের।

৯৭ প্রতিবেদক

Read Previous

নারীদের ইমার্জিং এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

Read Next

প্লেয়ার্স ড্রাফট শেষে যেমন হলো বাংলা টাইগার্স দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share