নারীদের ইমার্জিং এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

বাংলাদেশ নারী দল
Vinkmag ad

এসিসি নারী ইমার্জিং এশিয়া কাপের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শায়লা শারমিনকে অধিনায়ক করে ঘোষিত দলে নতুন মুখ তিনজন। শ্রীলঙ্কায় আগামী ২২ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে ইমার্জিং নারী এশিয়া কাপের টুর্নামেন্টটি।

দলে ডাক পাওয়া তিন নতুন মুখ রুবাইয়া হায়াদার ঝিলিক, ইশমা তানজিম ও রাবেয়া। এছাড়া বাকী স্কোয়াডের বেশিরভাগ সদস্যই ভারত ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াডে ছিলেন। এসিসি নারী ইমার্জিং এশিয়া কাপের অংশ নেওয়া দলগুলো হল বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও স্বাগতিক শ্রীলঙ্কা।

টুর্নামেন্টের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোতে। ২২ অক্টোবর উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ লড়বে ভারতের বিপক্ষে, অন্য ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। প্রতিটি দল বাকিদের বিপক্ষে খেলবে একটি করে ম্যাচ, সেরা দুই দল ২৭ অক্টোবর লড়বে ফাইনালে।

বাংলাদেশ নারী দলের ১৫ সদস্যের স্কোয়াডের বাইরেও থাকছে তিনজন স্ট্যান্ড বাই। স্ট্যান্ড বাই তালিকার তিনজন হলেন লাবনী আক্তার, জিন্নাত আসিয়া অর্থি ও তাজিয়া আক্তার। বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলবে ২৩ অক্টোবর ও তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে ২৫ অক্টোবর।

১৫ সদস্যের নারী ইমার্জিং স্কোয়াডঃ

শায়লা শারমিন (অধিনায়ক), নুজহাত তাসনিয়া (উইকেট রক্ষক), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, রিতু মনি, ইশমা তানজিম, রুবাইয়া হায়দার ঝিলিক, নাহিদা আক্তার, সুরাইয়া আজমিম, পূজা চক্রবর্তী, রাবেয়া, মুমতা হেনা হাসনাত, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সুমাইয়া আক্তার।

স্ট্যান্ড বাই তালিকাঃ

লাবনী আক্তার, জিন্নাত আসিয়া অর্থি ও তাজিয়া আক্তার

৯৭ প্রতিবেদক

Read Previous

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে বসছে তারার মেলা

Read Next

আরো তিন বিদেশিকে দলে ভেড়ালো বাংলা টাইগার্স

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
3
Share