‘দ্যা হান্ড্রেড’ এর প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশের ‘১১’ জন

লিটন দাস আবু হায়দার রনি ইমরুল কায়েস মাহমুদউল্লাহ রিয়াদ দ্যা হান্ড্রেড
Vinkmag ad

আগামী রবিবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হবে ‘দ্যা হান্ড্রেড’ এর প্রথম আসরের প্লেয়ার ড্রাফট। যেখানে শুরুতে ৬ বাংলাদেশি ক্রিকেটারের নাম ছিলো। তবে দ্যা হান্ড্রেডের সর্বশেষ প্রকাশিত প্লেয়ার্স ড্রাফটে আছে মোট ১১ বাংলাদেশি ক্রিকেটারের নাম। নতুন করে নাম এসেছে লিটন কুমার দাস, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ ও আবু হায়দার রনির।

প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশ থেকে থাকছেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে রিজার্ভ প্রাইস বেঁধে দিয়েছেন ৫ জন। সাকিব আল হাসান ও তামিম ইকবাল তাঁদের রিজার্ভ প্রাইস রেখেছেন ১০০,০০০ পাউন্ড। মুস্তাফিজুর রহমানের রিজার্ভ প্রাইস ৬০,০০০ পাউন্ড। ৪০,০০০ পাউন্ড করে রিজার্ভ প্রাইস লিটন দাস, ইমরুল কায়েস ও মুশফিকুর রহিমের।

তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিনের নেই কোন ধরাবাঁধা রিজার্ভ প্রাইস। সেক্ষেত্রে প্লেয়ার্স ড্রাফটে ৩০ হাজার পাউন্ডকে তাঁদের ভিত্তি মূল্য ধরা হবে।

২০ অক্টোবরে অনুষ্ঠিত হবে দ্যা হান্ড্রেডের প্রথম প্লেয়ার্স ড্রাফট। যেখানে প্রতিটি দল ১০০ সেকেন্ড করে পাবে প্রতিটা প্লেয়ার দলে নিতে। দলগুলো সর্বোচ্চ ৩ জন করে ওভারসিজ প্লেয়ার দলে নিতে পারবে।

দ্যা হান্ড্রেডের নিয়মকানুনঃ

প্রতি ইনিংসে খেলা হবে ১০০ বল করে। প্রতি ১০ বল পরপর প্রান্ত বদল করে হবে খেলা। একজন বোলার চাইলে একটানা ৫টি বা ১০টি বল করতে পারবে। তবে এক ইনিংসে কোনো বোলার ২০ বলের বেশি করতে পারবে না।

প্রতি ইনিংসের প্রথম ২৫ বলে থাকবে একমাত্র পাওয়ার প্লে। যে সময়ে ত্রিশ গজের বৃত্তের বাইরে থাকতে পারবে মাত্র ২ জন ফিল্ডার। প্রতি ইনিংসেই আড়াই মিনিট করে স্ট্র্যাটেজিক টাইম আউট পাবে ফিল্ডিং দল।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সিপিএল মাতিয়ে ওয়েস্ট ইন্ডিজ দলে ওয়ালশ-কিং

Read Next

চোট নিয়ে সাইফউদ্দিনের অপেক্ষা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
38
Share