সিপিএল মাতিয়ে ওয়েস্ট ইন্ডিজ দলে ওয়ালশ-কিং

হেইডেন ওয়ালশ ব্রেন্ডন কিং

সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) এ নজরকাড়া পারফরম্যান্স দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে জায়গা করে নিয়েছেন লেগস্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়র ও ওপেনার ব্রেন্ডন কিং।

নভেম্বরে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে ৩ টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। সীমিত ওভারের ক্রিকেট শেষে দুই দল খেলবে একটি টেস্টও।

২৭ বছর বয়সী হেইডেন ওয়ালশ জুনিয়র জন্মেছেন ইউএস ভার্জিন আইল্যান্ডে। তাঁর পিতা-মাতা অ্যান্টিগার, যেকারণে ওয়ালশ জুনিয়র দ্বৈত পাসপোর্টধারী। ২০১৮ সালে যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক অভিষেক হয়েছিলো এই লেগস্পিনারের। ডোনাল্ড ট্রা ম্পের দেশের হয়ে ১ ওয়ানডে ও ৮ টি-টোয়েন্টি খেলা ওয়ালশ জুনিয়র আগে থেকেই ওয়েস্ট ইন্ডিজ ঘরোয়া লিগের অংশ।

সিপিএল চ্যাম্পিয়ন বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে ৯ ম্যাচ খেলে ২২ উইকেট নিয়েছেন ওয়ালশ জুনিয়র। যা কিনা টুর্নামেন্টে সর্বোচ্চ। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে- দুই সিরিজের স্কোয়াডেই আছে তাঁর নাম।

এবারের সিপিএলে ব্যাট হাতে নজর কেড়েছেন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের ওপেনার হয়ে খেলা ব্রেন্ডন কিং। এই ২৪ বছর বয়সী ব্যাটসম্যান টুর্নামেন্ট সর্বোচ্চ ৪৯৬ রান করেন। ১২ ইনিংসে এই রান করা কিংয়ের স্ট্রাইক রেট ছিলো ১৫০ ছুঁইছুঁই। ওয়ালশ জুনিয়রের মতো তিনিও আছেন দুই স্কোয়াডে। কখনো আন্তর্জাতিক ম্যাচে অংশ না নেওয়া ব্রেন্ডন কিং আছেন অভিষেকের অপেক্ষায়।

২০১৬ সালে শেষ ওয়ানডে খেলা কাইরন পোলার্ড আছেন টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের ক্যাপ্টেন হিসাবে। টেস্ট দলের ক্যাপ্টেন জেসন হোল্ডার তিন স্কোয়াডেরই অংশ।

ইনজুরির কারণে কোন স্কোয়াডেই নাম নেই সুনীল নারাইনের। কোন স্কোয়াডেই সুযোগ মেলেনি ক্রিস গেইলের। সিপিএলে বলার মতো পারফর্ম করে লেন্ডল সিমন্স জায়গা করে নিয়েছেন ট-টোয়েন্টি স্কোয়াডে।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি স্কোয়াডঃ

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, এভিন লুইস, ব্রেন্ডন কিং, শিমরন হেটমেয়ার, শেরফানে রাদারফোর্ড, জেসন হোল্ডার, লেন্ডল সিমন্স, ফ্যাবিয়ান অ্যালেন, হেইডেন ওয়ালশ জুনিয়র, খ্যারি পিয়েরে, শেলডন কটরেল, দীনেশ রামদিন, কেসরিক উইলিয়ামস ও আলজারি জোসেফ।

ওয়ানডে স্কোয়াডঃ

কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ, এভিন লুইস, শিমরন হেটমেয়ার, সুনীল অ্যামব্রিস, নিকোলাস পুরান, ব্রেন্ডন কিং, রস্টন চেজ, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালশ জুনিয়র, খ্যারি পিয়েরে, শেলডন কটরেল, কিমো পল, রোমারিও শেফার্ড ও আলজারি জোসেফ।

টেস্ট স্কোয়াডঃ

জেসন হোল্ডার (অধিনায়ক), শাই হোপ, জন ক্যাম্পবেল, ক্রেইগ ব্র্যাথওয়েট, শিমরন হেটমেয়ার, শামারাহ ব্রুকস, রস্টন চেজ, শেন ডওরিচ, সুনীল অ্যামব্রিস, জোমেল ওয়ারিকান, রাখিম কর্নওয়াল, কেমার রোচ, কিমো পল ও আলজারি জোসেফ।

আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সূচিঃ

টি-টোয়েন্টি- ৫, ৭ ও ৯ নভেম্বর
ওয়ানডে- ১৩, ১৬ ও ১৮ নভেম্বর
একমাত্র টেস্ট- ২৭ নভেম্বর-১ ডিসেম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

আবারও ব্যাট হাতে মাঠে নামছেন শচীন-লারা

Read Next

‘দ্যা হান্ড্রেড’ এর প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশের ‘১১’ জন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share