আবারও ব্যাট হাতে মাঠে নামছেন শচীন-লারা

শচীন টেন্ডুলকার ব্রায়ান লারা
Vinkmag ad

২২ গজে আবারও ব্যাট-বল হাতে দেখা যাবে ক্রিকেট রথী-মহারথীদের। ‘বিশ্ব সড়ক নিরাপত্তা সিরিজ’ নামে আগামী বছর থেকে ভারতে চালু হতে যাওয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, মুত্তিয়াহ মুরালিধরন সহ ১১০ জন প্রাক্তন ক্রিকেটার।

মূলত সড়কে নিরাপত্তা বাড়ানোর জনসচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে মহারাষ্ট্র সরকারের পেশাদার ব্যবস্থাপনা ও সড়ক নিরাপত্তা বিভাগের উদ্যোগ এটি। গতবছরই ভারতীয় ক্রিকেটে বোর্ডের কাছ থেকে সম্মতি নেয় তারা।

আগামী বছরের ২ ফেব্রুয়ারি শুরু হয়ে এই টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। আপাতত টুর্নামেন্টটি ১০ বছর চালানোর জন্য অনুমতি পেয়েছে আয়োজকরা। প্রাথমিকভাবে পাঁচটি দল অংশ নিবে টুর্নামেন্টে। টি-টোয়েন্টির অন্যান্য ফ্র‍্যাঞ্চাইজি লিগের আদলেই হবে পুরো আয়োজন।

এই টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলো হবে ভারত লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস, ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস ও দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস। এই টুর্নামেন্টটি দিয়ে জ্যাক ক্যালিস, বিরেন্দর শেবাগ, ব্রেল লি, শিবনারায়ণ চন্দরপলদেরও ক্রিকেট মাঠে খেলোয়াড় ভূমিকায় আবারও দেখতে পাবে ক্রিকেট প্রেমী দর্শকরা।

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালে শচীন ব্লাস্টার ও ওয়ার্ন ওয়ারিয়র্স নামে দুই দলে ভাগ হয়ে সাবেক কিংবদন্তি ক্রিকেটাররা অংশ নিয়েছে অল স্টার নামে টি-টোয়েন্টি সিরিজে। নিউইয়র্কে অনুষ্ঠিত ওই সিরিজে খেলেছেন বহু তারকারা। শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, শোয়েব আখতার, মাহেলা জয়াবর্ধনে, ব্রায়ান লারা সহ সেখানেও ছিল সাবেক তারকাদের ছড়াছড়ি।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিসিবি বসের পরিকল্পনাতেই বিপিএলের কার্যক্রম এগোচ্ছে

Read Next

সিপিএল মাতিয়ে ওয়েস্ট ইন্ডিজ দলে ওয়ালশ-কিং

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
11
Share