ভারত সফরের দল ঘোষণা হচ্ছে কবে জানালেন প্রধান নির্বাচক

মিনহাজুল আবেদিন নান্নু হাবিবুল বাশার
Vinkmag ad

আসন্ন ভারত সফর সামনে রেখে কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে চলতি মাসের ২৫ তারিখ। নিঃসন্দেহে দল ঘোষণাও হচ্ছে এর আগেই, তবে ঠিক কবে নাগাদ হতে পারে দল ঘোষণা সেটা স্পষ্ট বোঝা যাচ্ছিল না। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ (১৫ অক্টোবর) জানিয়েছেন জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের পরই ঘোষণা হবে জাতীয় দলের ভারত সফরের স্কোয়াড। শ্রীলঙ্কা সফরে ‘এ’ দলের পারফরম্যান্স কেমন দেখেছেন, নান্নু জানিয়েছেন সেটিও।

‘এ’ দলের পারফরম্যান্স সামনে থেকে দেখার জন্য কোচ রাসেল ডোমিঙ্গো ও পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্টের পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও গিয়েছেন শ্রীলঙ্কায়। ফলে জাতীয় দলের ভারত সফরের দল নিয়ে চূড়ান্ত কোন মন্তব্য জানার সুযোগ হচ্ছিলনা। চারদিনের ম্যাচ সিরিজ ড্র হলেও শ্রীলঙ্কাকে একদিনের সিরিজে হারিয়ে গত পরশু দলের সাথে দেশে ফেরে দল, সাথে মিনহাজুল আবেদিন নান্নুও।

লঙ্কা সফরে দলের পারফরম্যান্স সম্পর্কে মিনহাজুল আবেদিন বলেন , ‘সব মিলিয়ে শ্রীলঙ্কার পারফরম্যান্স বেশ ভালো লাগছে কারণ খুব কঠিন কন্ডিশন ছিল। শিডিউল পরিবর্তনের পর কিন্তু খুব টাইট শিডিউল ছিল। আমরা যেখানে ছিলাম সেখান থেকে প্রায় ৮০ কিলোমিটার আসা যাওয়া করে খেলতে হয়েছে, একই ভেন্যুতে অনুশীলন করা । বেশ কঠিন কন্ডিশন ছিল, তারপরও ছেলেরা ভালো করেছে। এধরনের খেলা যদি নিয়মিত চালিয়ে যাওয়া যায় আশা করি ভবিষ্যতে লঙ্গার ভার্সনে আমাদের ক্রিকেটের জন্যই ভালো।’

আজ (১৫ অক্টোবর) দুপুরে মিরপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রধান নির্বাচক জানিয়েছেন দল ঘোষণার আগে জাতীয় লিগের আরেক রাউন্ডে চোখ বুলাতে চান তারা। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমনও। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ভারত সফরের জন্য আমরা আরেকটা রাউন্ড দেখবো জাতীয় লিগে, তারপরই দল ঘোষণা করা হবে’

উল্লেখ্য আগামী মাসে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ। টেস্ট সিরিজটি দিয়ে বাংলাদেশ প্রথমবার টেস্ট চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাচ্ছে। দলের অনুশীলন ক্যাম্প শুরু হবে ২৫ অক্টোবর থেকে, এর আগেই জাতীয় লিগের দুটি রাউন্ড খেলার সুযোগ পাচ্ছে ক্রিকেটাররা।

নাজমুল হাসান তারেক

Read Previous

এসেক্সের রবিন দাস খেলতে চান বাংলাদেশের হয়ে

Read Next

অলিখিত পরীক্ষার সামনে দাঁড়িয়ে মুস্তাফিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
6
Share