দুই ইনিংসেই আউট করা তামিমকে নিয়ে আশাবাদী মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ রিয়াদ তামিম ইকবাল
Vinkmag ad

বিশ্বকাপ থেকে টানা ব্যর্থতার বলয়ে আঁটকে পড়া তামিম ইকবাল লঙ্কা সফরের ভরাডুবির পরই নেন ছুটি। আফগানিস্তান-জিম্বাবুয়ে সিরিজে বিশ্রাম কাটিয়ে অনুশীলনে ঝরিয়েছেন ঘাম। অক্লান্ত পরিশ্রম শেষে মাঠে নেমেছেন জাতীয় লিগ দিয়ে। রান সংখ্যা বড় কিছু নির্দেশ না করলেও ক্রিজে কাটানো সময় আর ব্যাটিং ধরনে বেশ ইতিবাচক লক্ষণ বলছেন তামিমকে দুই ইনিংসেই আউট করা মাহমুদউল্লাহ।

মাহমুদউল্লাহ রিয়াদের ঢাকা মেট্রোর বিপক্ষেই চট্টগ্রাম বিভাগের হয়ে জাতীয় লিগে তামিমের প্রথম ম্যাচ। মিরপুরে ড্র হওয়া ম্যাচে দুই ইনিংস মিলিয়ে তামিমের রান ৭৬ (৩০ ও ৪৬)। দুবারই তামিম আউট হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদের অফ স্পিনে।

দুই ইনিংসে তামিম ক্রিজে কাটিয়েছেন সাড়ে ৬ ঘন্টার বেশি সময়। বল খেলছেন ২১৭ টি, যা জানান দেয় তামিম ক্রিজে কাটানো সময়টা ছিলেন পুরোপুরি টেস্ট মেজাজেই। প্রথম ইনিংসের পর প্রতিপক্ষ বোলার আরাফাত সানি বলেছেন রান বেশি না করলেও তামিমের ব্যাটিংয়ে ছিল আত্মবিশ্বাসের ছায়া।

আজ (১৩ অক্টাবর) ম্যাচ শেষে দুই ইনিংসেই তামিমকে ফেরানো ম্যাচসেরা মাহমুদউল্লাহ রিয়াদও বললেন প্রায় একই কথা,’তামিম বেশ ভালোই ব্যাটিং করছিল। আমার কাছে মনে হয়েছে সে আসলেই কঠোর পরিশ্রম করছে। হয়তো বড় রান করতে পারেনি। তবে ওর ব্যাটিংয়ের ছন্দ দেখে মনে হয়েছে যে সে খুব ভালো ব্যাটিং করছে এবং আপনারা সবাই জানেন গত কয়েক মাস ধরে ও অনেক কষ্ট করছে। ফিটনেস এবং ব্যাটিং নিয়ে কাজ করছে। আমি আশা করি সে ফিরে আসবে দ্রুত ইন শা আল্লাহ।’

উল্লেখ্য ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে ব্যাট হাতে দলের প্রত্যাশা মেটাতে ব্যর্থ ওপেনার তামিম ইকবাল শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচেও পূর্ণ করেন ব্যর্থতার ষোলকলা। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে তার অধীনে লঙ্কা সফরে দলও হয় ধবলধোলাই। এরপরই আফগানিস্তান-জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বোর্ড থেকে ছুটি নেন, ফিরে এসে নিবিড়ভাবে কাজ করেন ফিটনেস নিয়ে। ব্যাটিং অনুশীলনেও সময় দেন বেশ।

নাজমুল হাসান তারেক

Read Previous

বোনাস পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে খুলনা

Read Next

বিসিসিআই এর প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
4
Share