তিন বছর পর জাতীয় লিগে ফিরেই ম্যাচসেরা মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ রিয়াদ উদয় হাকিম
Vinkmag ad

মিরপুরে জাতীয় লিগের প্রথম রাউন্ডের ঢাকা মেট্রো- চট্টগ্রাম বিভাগের ম্যাচ যে ড্রয়ের দিকে এগুচ্ছে তা গতকাল (তৃতীয় দিন) শেষেই বোঝা যাচ্ছিল। চট্টগ্রামের প্রথম ইনিংসে ২৯০ রানের জবাবে ৭ উইকেটে ৩৪৯ রানে তৃতীয় দিন শেষ করেছিল ঢাকা মেট্রো। ৮১ রানে জাবিদ হোসেন ও ৮২ রানে অপরাজিত ছিলেন শহিদুল ইসলাম।

তৃতীয় দিনের রেশ আজ (১৩ অক্টোবর) শেষ দিন টেনে আনতে পারেননি দুজনের কেউই। জাবিদ ৮৫ ও শহিদুল ৮৩ রান করে ফিরে গেলে ঢাকা মেট্রোও অলআউট হয়ে যায় ৩৫৪ রানে। ৬৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা চট্টগ্রাম পিনাক ঘোষ- তামিম ইকবালের ১০২ রানের জুটিতে ভালো শুরু করে।

কিন্তু প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও মাহমুদউল্লাহ রিয়াদের বোলার হিসেবে ঝলক দেখানো শুরু হলে ৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বিপদেরই পড়ে চট্টগ্রাম। পিনাক ঘোষ ও মুমিনুলকে পর পর দুই বলে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগান মাহমুদউল্লাহ রিয়াদ।

পিনাক ১০৯ বলে ৯ চার ও ১ ছক্কায় ৫৭ রান করে ফিরেন রিয়াদের এলবিডব্লিউর ফাঁদে পড়ে। মুমিনুল হক প্রথম ইনিংসের (১১) মত ব্যর্থ দ্বিতীয় ইনিংসেও (০)। তামিম ইকবাল আরেক বার আশা জাগিয়ে ফিরেন ৪৬ রানে। এরপর মাহিদুল ইসলাম অঙ্কনও ফেরেন আরাফাত সানির বলে খালি হাতে।

১০৮ রানে চার উইকেট হারানো চট্টগ্রাম ঘুরে দাঁড়ায় প্রথম ইনিংসে সেঞ্চুরি মিস করা (৯০) তাসামুল হক ও অভিষিক্ত মাসুম খানের ব্যাটে। দুজনে একসাথে ক্রিজে থেকে স্কোরবোর্ডে যোগ করেন ১১৫ রান। ১৬ বলে ৪ চার ও ১ ছক্কায় মোহাম্মদ আল আমিনের বলে ৫৩ রান করে তাসামুল ফিরলে ভাঙে জুটি। তাসামুলের বিদায়ের দুই ওভার পরই দু অধিনায়কের ইচ্ছাতেই দিনের খেলা শেষ করেন আম্পায়ার, ৬১ রানে অপরাজিত ছিলেন মাসুম খান।

খেলা শেষের আগে চট্টগ্রামের স্কোর বোর্ডে ওঠে ২২৭ রান, লিড ১৬৩। ব্যাট হাতে এক ইনিংস ব্যাট করে ৬৩ রান করার পাশাপাশি ম্যাচে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা ৩ বছর পর জাতীয় লিগ খেলতে নামা মাহমুদউল্লাহ রিয়াদ।

 

View this post on Instagram

 

Man of the Match.

A post shared by cricket97 (@cricket97bd) on

সংক্ষিপ্ত স্কোরঃ

ঢাকা মেট্রো প্রথম ইনিংস ৩৫৪/১০ (১২৬.৪ ওভার)

চট্টগ্রাম বিভাগ প্রথম ইনিংস ২৯০ ও ২২৭/৫(৭৬ ওভার), তামিম ৪৬, পিনাক ৫৭, মুমিনুল ০, মাহিদুল অঙ্কন ০, তাসামুল ৫৩, মাসুম খান ৬১*, সাদিকুর রহমান ১*; মাহমুদউল্লাহ ২৫/৩, শহিদুল ২১/০, মোহাম্মদ আল আমিন ৩৯/১, আরাফাত সানি ৭৪/১, শামসুর রহমান ১৬/০, মেহরাব হোসেন ৩৭/০, সাদমান ইসলাম ৬/০, জাবিদ হোসেন ৩/০

ফলাফলঃ ম্যাচ ড্র

ম্যাচসেরাঃ মাহমুদউল্লাহ রিয়াদ (ঢাকা মেট্রো)

নাজমুল হাসান তারেক

Read Previous

৯ বছর পর ইনিংস ব্যবধানে হারলো দক্ষিণ আফ্রিকা

Read Next

বোলিংটা সবসময়ই করতে চান মাহমুদউল্লাহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
7
Share