তিন দিনেই ইনিংস ব্যবধানে হারলো সিলেট

ইমতিয়াজ হোসেন তান্না সিলেট
Vinkmag ad

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে সিলেট ডিভিশন দলকে ইনিংস ও ১৩ রানে হারালো বরিশাল ডিভিশন দল। প্রথম ইনিংসে সিলেট গুটিয়ে যায় মাত্র ৮৬ রানে। জবাবে বরিশাল ২৩১ রান তুলে ইনিংস ঘোষণা করে। ১৪৫ রানে পিছিয়ে থাকা সিলেট দ্বিতীয় ইনিংসে করে মাত্র ১৩২ রান। 

আর তাতেই ১৩ রান ও ইনিংস ব্যবধানে জয় পায় বরিশাল ডিভিশন দল। ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ৬ উইকেট শিকার করা বরিশালের পেসার কামরুল ইসলাম রাব্বি।

ম্যাচের প্রথম দিন ভাসিয়ে নিয়েছে বৃষ্টি। তারপরও চার দিনের এই ম্যাচ কামরুল ইসলাম রাব্বির পেস ঝাঁজে দেখছে। ১৬.১ ওভারে ২৪ রান খরচায় ৬ উইকেট নিয়ে সিলেটকে ধসিয়ে দেওয়ার কাজে বড় ভূমিকা কামরুল ইসলাম রাব্বির। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার দ্বিতীয় ৫ উইকেট শিকার এবং সেরা বোলিং ফিগার।

প্রথম ইনিংসে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট গুটিয়ে যায় মাত্র ৮৬ রানে।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় বরিশাল। ২৩১ রান তুলে ইনিংস ঘোষণার পর গতকাল ম্যাচের শেষ বিকেলে সিলেটের দ্বিতীয় ইনিংসেও ২ উইকেট তুলে নেয় বরিশাল।

২ উইকেটে ২৭ রান তুলে দিন শেষ করা সিলেট পিছিয়ে থাকে ১১৮ রানে। শেষ দিনে সিলেটের সামনে তাই টিকে থাকার কঠিন চ্যালেঞ্জ। কিন্তু টিকতে পারলো না সিলেট; লাঞ্চের পর-পরেই অল-আউট হয়ে যায় ১৩২ রানে। আর তাতেই বরিশাল ডিভিশন ১৩ রান ও ইনিংস ব্যবধানে জয় পায় আসরের প্রথম ম্যাচে।

 

View this post on Instagram

 

প্রথম রাউন্ডে একমাত্র জয় পাওয়া দল- বরিশাল।

A post shared by cricket97 (@cricket97bd) on

সংক্ষিপ্ত স্কোরঃ

সিলেট ১ম ইনিংস: ৮৬/১০ (৪৩.১ ওভার) জাকির ৩২, কাপালী ১৮, জাকের ০, শাহানুর ০, এনামুল জুনিয়র ৮, রেজাউর ০, ইমরান ০, রুহেল ০*; রাব্বি ১৬.১-৫-২৪-৬, তৌহিদুল ১১-২-৩৩-১, মোসাদ্দেক ৫-০-১৫-০, মনির ৫-৩-৮-০, তানভীর ২-১-৪-০, আশরাফুল ১-০-১-০, নুরুজ্জামান ৩-৩-০-৩)

বরিশাল ১ম ইনিংস: ২৩১/৮ডি. (৫৮.৩ ওভার) শাহরিয়ার ৬৩, রাফসান ৩৩, মাহমুদ ৭০, আশরাফুল ৬, মোসাদ্দেক ৫, নুরুজ্জামান ১, শামসুল ১১*, মনির ২, রাব্বি ১৯, তানভীর ০*; ইমরান ১১-০-৪২-১, রুহেল ১৬-০-৭৩-১, রেজাউর ১৭-৩-৭৪-৩, শাহানুর ৩-২-৯-০, কাপালী ৭-৩-১৫-২, এনামুল জুনিয়র ৪.৩-০-১২-১)

সিলেট ২য় ইনিংস: ১৩২/১০ (৬৩.৫ ওভার) জাকের আলি ৪৪*, ইমতিয়াজ ১৪, তৌফিক ০, রাহাতুল ১১, এনামুল হক জুনিয়র ১১, জাকির হাসান ১১, অলক কাপালি ১৬, ; তানভীর ৪/৩৯, মনির ২/২০ নুরুজ্জামান ২/৩২, তোহিদুল ১/১৩

ফলাফলঃ বরিশাল ডিভিশন ১৩ রান ও ইনিংস ব্যবধানে জয়ী।

ম্যাচ সেরাঃ কামরুল ইসলাম রাব্বি (বরিশাল)

৯৭ প্রতিবেদক

Read Previous

আবারো মাহমুদউল্লাহ রিয়াদে তামিমের স্বপ্নভঙ্গ

Read Next

জাতীয় দলের জন্য প্রস্তুতি নেওয়া শুরু করেছেন সাইফ হাসান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
14
Share