তাসামুল-মাহিদুলে মিরপুরে প্রথম সেশন চট্টগ্রামের

তাসামুল হক
Vinkmag ad

আগেরদিন বৃষ্টি বাঁধায় সর্বসাকুল্যে মিরপুরে খেলা হয়েছিল ৫১ ওভার। দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে আগে ব্যাট করা চট্টগ্রাম দিন শেষ করে ৩ উইকেটে ১৪৭ রানে। আজ (১১ অক্টোবর) মিরপুরে রোদ ঝলমলে প্রথম সেশনটা নিজেদের করে নিল তামিম ইকবালের চট্টগ্রাম বিভাগ।

আগের দিন ৩০ রানে অপরাজিত থাকা পিনাক ঘোষ আর মাত্র দুই রান যোগ করতে পারেন নামের পাশে। পেসার শহিদুলের বলে উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। তবে ১৭ রানের অপরাজিত থাকা তাসামুল হোক ও মাহিদুল ইসলামের ব্যাটে সংগ্রহ বড় করার পথে চট্টগ্রাম।

অবিচ্ছেদ্য পঞ্চম উইকেট জুটিতে মাহিদুল-তাসামুল ৪০ রান যোগ করে লাঞ্চে যান। দলের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ২১১ রান। ১৫২ বলে তাসামুল ৪৭ ও ১১০ বলে ২৬ রানে অপরাজিত আছেন মাহিদুল ইসলাম অঙ্কন।

প্রথম দিন দুই ওপেনার তামিম-ইকবাল ও সাদিকুর রহমানের ৮০ রানের জুটিতে শুরুটা ভালোই করেছিল চট্টগ্রাম বিভাগ। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদের হঠাত বোলার বনে যাওয়া বিপদে ফেলে দেয় মুমিনুল হকের দলকে। বৃষ্টি বাঁধায় দিনের খেলা শেষ হওয়ার আগে চট্টগ্রামের তিনটি উইকেটই নিজের দখলে নেন মাহমুদউল্লাহ।

চার বছর পর জাতীয় লিগে ফেরেন মাহমুদউল্লাহ-তামিম। বিশ্বকাপ থেকে টানা ব্যর্থতায় থাকা তামিম জাতীয় লিগের প্রথম ম্যাচেও করতে পারেননি ৩০ রানের বেশি। যদিও ১০৫ বলে খেলার পাশাপাশি ২ ঘন্টা ১২ মিনিট ক্রিজে থেকে চেষ্টা করেছেন টেস্ট মেজাজেই খেলার।

নাজমুল হাসান তারেক

Read Previous

মাতৃত্ব ও পিতৃত্বকালীন ছুটি নিয়ে অস্ট্রেলিয়ার প্রশংসনীয় নীতি

Read Next

পন্টিংকে ধরে ফেললেন ‘ক্যাপ্টেন’ কোহলি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share