ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে ফাইনালে বার্বাডোস

সাকিব আল হাসান বার্বাডোস ট্রাইডেন্টস
Vinkmag ad

দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্সের মুখোমুখি হয়েছিলো বার্বাডোস ট্রাইডেন্টস। যেখানে টিকেআরকে ১২ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বার্বাডোস।

বৈরি আবহাওয়ার কারণে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে খেলা নির্ধারিত সময়ের পরে শুরু হয়। টসে জিতে আগে বার্বাডোসকে ব্যাট করতে পাঠান ত্রিনবাগো নাইট রাইডার্সের অধিনায়ক কাইরন পোলার্ড।

উদ্বোধনী জুটিতে ধীরে রান তোলেন জনসন চার্লস ও অ্যালেক্স হেলস। ৪.৫ ওভার স্থায়ী জুটিতে আসে ২৭ রান। ১১ বলে ১০ রান করে অ্যালেক্স হেলস ফিরে গেলে ব্যাট করতে নামেন সাকিব আল হাসান।

সাবধানী শুরু করা সাকিব ১ টি করে চার ও ছক্কা মারেন। খ্যারি পিয়েরেকে উড়িয়ে মারতে যেয়ে তাঁর হাতেই ধরা পড়েন সাকিব। ১২ বলে ১৮ রান করেন সাকিব।

এরপর ডুমিনির ৫ বলে ১০, শাই হোপের ১৮ বলে ২৩, রেইফারের ১৮ বলে ২৪* ও অ্যাশলে নার্সের ৯ বলে ২৪* এ ৬ উইকেট হারিয়ে ১৬০ অব্দি যেতে পারে বার্বাডোস। ওপেন করতে নেমে জনসন চার্লস খেলেছিলেন ধীরগতির ইনিংস (৪১ বলে ৩৫)।

১৬১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুর ওভারে সাকিবের ওপর চড়াও হন সুনীল নারাইন। ৪ চারে ঐ ওভার থেকে তোলেন ১৬ রান। দ্বিতীয় ওভারে ফিরে যান ১ রান করা লিন্ডল সিমন্স। তৃতীয় ওভারের প্রথম বলে ফেরেন নারাইনও।

দীনেশ রামদিন (২৪ বলে ২১), কলিন মুনরো (১৮ বলে ১৬) ধীরগতির ইনিংস খেলে আউট হলে বিপাকে পড়ে ত্রিনবাগো। ড্যারেন ব্রাভো আউট হবার আগে দলকে আরো বিপাকে ফেলে রেখে যান। ৮ বলে করতে পারেন কেবল ২ রান।

৬ এ নামা অধিনায়ক কাইরন পোলার্ড ও ৭ নম্বরে নামা সেকুগে প্রসন্ন ত্রিনবাগো নাইট রাইডার্সকে জয় পাইয়ে দেবার সর্বোচ্চ চেষ্টা করেন। ১৬ বলে ২ ছয়ে ২৩ রান করে পোলার্ড রান আউট হন। ৯ম ব্যাটসম্যান হিসাবে আউট হবার আগে ২৭ বলে ৪ টি করে চার ও ছয়ে ৫১ রান করেন সেকুগে প্রসন্ন।

তবে তা যথেষ্ট হয়নি, ১৯.৩ ওভারে ১৪৮ রান করে অলআউট হয় তাঁরা। ১২ রানে ম্যাচটি জিতে ফাইনালে খেলা নিশ্চিত করে বার্বাডোস ট্রাইডেন্টস।

ব্যাট হাতে ছোট ক্যামিও খেলা সাকিব আল হাসান বল হাতে ছিলেন বিবর্ণ। ২ ওভারে কোন উইকেট না পাওয়া সাকিব ২৭ রান হজম করেন। বার্বাডোসের হয়ে ২ টি করে উইকেট নেন গার্নি, ওয়ালশ, নার্স ও রেইফার।

আগামী ১৩ অক্টোবর গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে ফাইনালে লড়বে বার্বাডোস ট্রাইডেন্টস।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

৪০০ বিদেশী নিয়ে অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার ড্রাফট

Read Next

হার না মানা ইনিংসে একা লড়লেন তাইবুর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
5
Share