শ্রীলঙ্কায় বড় হার দিয়ে ওয়ানডে মিশন শুরু ‘এ’ দলের

সাইফ হাসান
Vinkmag ad

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছিলো বাংলাদেশ ‘এ’ দল। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন দল।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন সাইফ হাসান ও নাইম শেখ। ৩.১ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে আসে ৮ রান। ১৩ বলে ২ রান করে আউট হন নাইম শেখ। দ্বিতীয় উইকেট জুটিতে ৪৪ রান যোগ করে সাইফ হাসান ও নাজমুল হোশেন শান্ত। ৯ম ওভারের শেষ বলে আউট হন শান্ত। ২৩ বলে ৫ চারে ২৪ রান করেন তিনি।

চারে নামা এনামুল হক ৫ রান করে চামিকা করুনারনের বলে বোল্ড হন। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ (৪৮ বলে ৪ চারে) রান করে আউট হন সাইফ হাসান। এরপর ব্যাটসম্যানরা আর কেউই ওভাবে দাঁড়াতে পারেননি। ৪৫ বলে ১ চারে ২১ রান করেন কেবল অধিনায়ক মোহাম্মদ মিঠুন। আফিফ হোসেন ১১, আরিফুল হক ৫, সানজামুল ইসলাম ৬*, আবু হায়দার রনি ১ রান করেন। কোন রান না করে আউট হন মেহেদী হাসান রানা ও আবু জায়েদ চৌধুরী রাহি।

১০২ রানে ৪ উইকেট থেকে দেখতে দেখতে ১১৬ তে শেষ হয় সফরকারীদের ইনিংস। শেষ ৬ উইকেটের বিনিময়ে কেবল ১৪ রান করতে পারে বাংলদেশ ‘এ’ দল।

৩৩.৩ ওভারে ১১৬ রান করেই অলআউট হয় বাংলাদেশ ‘এ’ দল। শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে ৪ উইকেট নেন আসান প্রিয়ঞ্জন। ২ টি করে উইকেট নেন চামিকা করুনারত্নে ও রমেশ মেন্ডিস। এছাড়া শিরান আর্নান্দো ও আমিলা আপোন্সো ১ টি করে উইকেট শিকার করেন।

১১৭ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে সহজেই জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। বাংলাদেশ ‘এ’ দলের পক্ষে একটি করে উইকেট নেন আবু জায়েদ চৌধুরী রাহি, আবু হায়দার রনি ও মেহেদী হাসান রানা।

২৬ তম ওভারেই ৩ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছায় আসান প্রিয়ঞ্জনের নেতৃত্বাধীন দল। বল হাতে ৪ উইকেট নেবার পর ব্যাট হাতে ৫০ রান করে অপরাজিত থাকেন আসান প্রিয়ঞ্জন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

দুর্দান্ত সেঞ্চুতিতে জয়াবর্ধনে-গেইলদের পাশে বসলেন কেভিন ও’ব্রায়েন

Read Next

লাল বলেই যত মনযোগ মিরাজের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share