শ্রীলঙ্কায় মুমিনুলদের দ্বিতীয় ম্যাচ ও সিরিজ ড্র

rishad
Vinkmag ad

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত বাংলাদেশ ‘এ’ ও শ্রীলঙ্কা ‘এ’ দলের চারদিনের দ্বিতীয় আন অফিসিয়াল ম্যাচটি হয়েছে ড্র। তবে বাংলাদেশের বোলারদের কঠিন পরীক্ষা নিয়েই ম্যাচ শেষ করে লঙ্কান ‘এ’ দলের ব্যাটসম্যানরা। বাংলাদেশের ব্যাটসম্যানরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগই পাননি। 

প্রথম ইনিংসে বাংলাদেশ ‘এ’ দলের কাছে ৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দল। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার ব্যাটিংয়ে বিপরীত চিত্র। দ্বিতীয় ইনিংসে ১০৭ ওভারে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে শ্রীলঙ্কার রান ৩৫৭। আর তাতেই চারদিনের আন অফিশিয়াল ম্যাচটি হয়েছে ড্র।

Image
ছবিঃ শ্রীলঙ্কা ক্রিকেট

গতকাল বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে ৩৩০ রানে অলআউট হওয়ার পর ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা ‘এ’ দল। গতকাল ম্যাচের তৃতীয় দিন লঙ্কান দুই ওপেনার ৩৮ ওভার খেলে সংগ্রহ করে ১২৬।

আজ ম্যাচের চতুর্থ দিন অর্থাৎ শেষদিন শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিসাঙ্কা ৭৫ রানে ও সঙ্গীত কোরে ৫০ রানে ব্যাট করতে নামে। তবে ৮৯ রান করে রিশাদ হোসেনের বলে সোহানের হাতে ক্যাচ তুলে ফেরেন সঙ্গীত কোরে।

Image

এই সঙ্গীত কোরের উইকেটটিই বাংলাদেশের আজকের একমাত্র অর্জন। রিশাদের এক উইকেট ছাড়া আর কোন বোলারই উইকেটের দেখা পাননি। শেষ বিকালে ১৯২ রান করা পাথুম নিসাঙ্কাকে রানআউট করলেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ‘এ’ দল ২৬৮ রানে অলআউট হয়েছে। জবাবে ৮৩.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩৩০ রান করে অলআউট হয় বাংলাদেশ ‘এ’ দল। আর  তাতেই ৬২ রানের লিড পায় বাংলাদেশ ‘এ’।

Image

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ‘এ’ দল (প্রথম ইনিংস)– ২৬৮/১০ (৯০.২ ওভার), নিসাঙ্কা ৮৫, কোরে ১৭, কামিন্দু ৬২, প্রিয়ঞ্জন ২৮, আসালাঙ্কা ৪৪, প্রিয়মল ৪, লাহিরু ২০, নিশান ০, প্রভাত ০, সিরাজ ০, ফার্নান্দো ০*; এবাদত ২৩-৭-৬২-২, শাকিল ১৭.২-২-৬০-১, মিরাজ ৩৭-১৪-৮৪-৭, রিশাদ ১৩-০-৫৬-০।

বাংলাদেশ ‘এ’ দল (প্রথম ইনিংস)- ৩৩০/১০ (৮৩.১ ওভার), জহুরুল ১, সাদমান ৭৭, শান্ত ৯, মুমিনুল ১১৭, মিঠুন ২১, বিজয় ৮, সোহান ৩৬, মিরাজ ৩৮*, রিশাদ ৭, শাকিল ৪, এবাদত ০; আসিথা ৪৮/২, সিরাজ ৬৩/৫, প্রভাত ১১৪/৩।

শ্রীলঙ্কা ‘এ’ দল (দ্বিতীয় ইনিংস)– ৩৫৭/২ (১০৭ ওভার), পাথুম নিসাঙ্কা ১৯২, কামিন্দু মেন্ডিস ৬৭*, সঙ্গীত কোরে ৮৯, প্রিয়ঞ্জন ৫*; রিশাদ ১/৭৮, মিরাজ ০/১১৮, এবাদত ০/৬০, শাকিল ০/৭৯

ফলাফলঃ ম্যাচ ড্র

৯৭ প্রতিবেদক

Read Previous

বিপিএলের বিশেষ আসরে বিসিবি সভাপতিই সর্বেসর্বা

Read Next

‘লোকমান হোসেন ইস্যু’ তে যা ভাবছে বিসিবি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
7
Share