‘টি-টেন’ লিগে কোচের ভূমিকায় আফতাব আহমেদ

আফতাব আহমেদ
Vinkmag ad

দুই বছর আগে আরব আমিরাত ভিত্তিক টি-১০ লিগ দিয়ে ১০ ওভারের টি-১০ সংস্করণের আবির্ভাব। আর টি-১০ এর আসন্ন আসরে থাকছে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজিও, নাম বাংলা টাইগার্স। আর দলটির প্রধান কোচের দায়িত্ব পাচ্ছেন আফতাব আহমেদ। কোচিং স্টাফে আধিপত্য চট্টগ্রামের সাবেকদের।

আফতাব আহমেদ
সংগ্রহীত ছবি

সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হয়ে টি-১০ এর তৃতীয় আসর চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। টুর্নামেন্টে অংশ নিবে মোট আটটি দল। আগের দুই আসরে খেলা পাখতুন্সের পরিবর্তে নতুনভাবে যুক্ত হচ্ছে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স। ফলে কলকাতা ভিত্তিক দল বেঙ্গল টাইগার্স পরিবর্তন করছে নাম, ইতোমধ্যে দিল্লী বুলস নামে আবেদনও করেছে।

বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজি আগেই ঘোষণা দিয়েছে দলে বাংলাদেশী ক্রিকেটারে সংখ্যা বাড়ানোই তাদের মূল লক্ষ্য। আর সেভাবেই দলে ক্রিকেটার ভিড়ানোর চেষ্টায় ফ্র্যাঞ্চাইজিটি। আইকন ক্রিকেটার থেকে শুরু করে অন্যান্য ক্যাটাগরিতেও বাংলাদেশী ক্রিকেটারদের পেতে ইতোমধ্যে জোর চেষ্টা দলটির। আগামী ১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে প্লেয়ার ড্রাফট, দলে রাখা যাবে ১৪ জন ক্রিকেটার, যেখানে দুজন আরব আমিরাত ক্রিকেটারের থাকা বাধ্যতামূলক।

দলে থাকবে ‘এ’ ও ‘বি’ ক্যাটাগরিতে তিনজন, ‘সি’ ও ইমার্জিং ক্যাটাগরিতে দুইজন এবং অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে নিতে হবে একজন ক্রিকেটার। চট্টগ্রামের মালিকানাধীন দলটির কোচিং স্টাফেও আধিপত্য চট্টগ্রামের সাবেক ক্রিকেটারদের। প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন চট্টগ্রামের ছেলে সাবেক জাতীয় দলের ক্রিকেটার ও আসন্ন জাতীয় লিগে চট্টগ্রাম বিভাগের কোচ আফতাব আহমেদ। এদিকে দলের ম্যানেজার হিসেবে থাকছেন চট্টগ্রামেরই সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল খান। ব্যাটিং পরামর্শক হিসেবে দেখা যাবে সাবেক ব্যাটসম্যান নাজিম উদ্দিনকে।

বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজির মালিকানায় আছেন এফএমসি গ্রুপের চেয়ারম্যান ইয়াসিন চৌধুরী ও বিসিবির সাবেক পরিচালক এবং বিপিএলের প্রতিষ্ঠাতা সদস্য সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীর। যিনি চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের পদেও আছেন । মূলত আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশের দর্শকদের টি-১০ ক্রিকেটে আকৃষ্ট করার লক্ষ্যেই ক্রীড়াঙ্গনের সাথে দীর্ঘদিন সম্পৃক্ত থাকা এই সংগঠকের টি-১০ টুর্নামেন্টের সাথে যুক্ত হওয়া।

৯৭ ডেস্ক

Read Previous

শামি-জাদেজার বোলিংয়ে ভারতের বড় জয়

Read Next

আফ্রিদিকে ছাড়িয়ে যাবার দিনে উমর আকমল ছুঁয়েছেন কামরান আকমলকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
15
Share