বোলিংয়ের পর ব্যাটিংয়েও উজ্জ্বল মিরাজ

মেহেদী হাসান মিরাজ
Vinkmag ad

৬ উইকেটে ২৮৩ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিলো বাংলাদেশ ‘এ’ দল। আজ তৃতীয় দিনে এসে প্রথম ইনিংসে অলআউট হয়েছে সফরকারীরা। ৮৩.১ ওভার স্থায়ী ইনিংসে মুমিনুল হকের নেতৃত্বাধীন দল স্কোরবোর্ডে জমা করে ৩৩০ রান।

মেহেদী হাসান মিরাজ
ফাইল ছবি

২৯ বলে ৩৫ রান নিয়ে নুরুল হাসান সোহান ও ৮ বলে ৬ রান নিয়ে মেহেদী হাসান মিরাজ তৃতীয় দিনের খেলা শুরু করেন। মারমুখী ব্যাটিং করার প্রয়াসে বেশীক্ষণ টেকেননি সোহান। ৩১ বলে ৩ চার ২ ছয়ে ৩৬ রান করে আসিথা ফার্নান্দোর বলে লাহিরু উদানাকে ক্যাচ দেন নুরুল হাসান সোহান।

৮ম উইকেট জুটিতে রিশাদ হোসেনকে নিয়ে ২৫ রানের জুটি গড়েন মেহেদী হাসান মিরাজ। ৭ রান করা রিশাদ মোহাম্মদ সিরাজের চতুর্থ শিকারে পরিণত হলে ভাঙে এই জুটি। মোহাম্মদ সিরাজ পরে এবাদত হোসেনকে বোল্ড করে নিয়েছেন ইনিংসে নিজের পঞ্চম উইকেট।

৮৩.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩৩০ রান করে অলআউট হয় বাংলাদেশ ‘এ’ দল। ৬১ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৮ রান করে অপরাজিত থাকেন বল হাতে ৭ উইকেট নেওয়া মেহেদী হাসান মিরাজ।

৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দল।

সংক্ষিপ্ত স্কোর (দুই দলের ১ম ইনিংস শেষে):

শ্রীলঙ্কা ‘এ’ দল – ২৬৮/১০ (৯০.২ ওভার), নিসাঙ্কা ৮৫, কোরে ১৭, কামিন্দু ৬২, প্রিয়ঞ্জন ২৮, আসালাঙ্কা ৪৪, প্রিয়মল ৪, লাহিরু ২০, নিশান ০, প্রভাত ০, সিরাজ ০, ফার্নান্দো ০*; এবাদত ২৩-৭-৬২-২, শাকিল ১৭.২-২-৬০-১, মিরাজ ৩৭-১৪-৮৪-৭, রিশাদ ১৩-০-৫৬-০।

বাংলাদেশ ‘এ’ দল- ৩৩০/১০ (৮৩.১), জহুরুল ১, সাদমান ৭৭, শান্ত ৯, মুমিনুল ১১৭, মিঠুন ২১, বিজয় ৮, সোহান ৩৬, মিরাজ ৩৮*, রিশাদ ৭, শাকিল ৪, এবাদত ০; আসিথা ৪৮/২, সিরাজ ৬৩/৫, প্রভাত ১১৪/৩।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বিশেষ বিবেচনায় খেলার সুযোগ পাচ্ছেন আশরাফুল-রাজ্জাকরা!

Read Next

মুরালিধরনের বিশ্বরেকর্ডে ভাগ বসালেন অশ্বিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
6
Share