সাকিবের বিশ্বরেকর্ড ভাঙ্গলেন রেকর্ড কন্যা পেরি

এলিস পেরি

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ৩০০০ রান ও ১৫০ উইকেট নেওয়ার নতুন রেকর্ড গড়েছেন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার এলিস পেরি। আর এই রেকর্ডে নাম লেখাতে কম ম্যাচ খেলা এলিস পেরি পেছনে ফেলেছেন সাকিব আল হাসান, অ্যান্ড্রু ফ্লিনটফ, ল্যান্স ক্লুজনার, ইমরান খানকে।

292869

আজ শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে ম্যাচে ১৯ রানে রান-আউট হয়ে ফেরার দিন অস্ট্রেলিয়া নারী দলের অলরাউন্ডার এলিস পেরি গড়েছেন অসাধারণ এক কীর্তি। আজ ব্যাট হাতে নেমে দুই রান করেই এই রেকর্ড গড়লেন এলিস পেরি। বল হাতেও নিয়েছেন ১ উইকেট।

ওয়ানডেতে ৩০০০ রান ও ১৫০ উইকেটের এই রেকর্ড ক্লাবে এলিস পেরি আজ ‘১’ নম্বর পজিশনে আসতে সাকিবকে দুইয়ে নামিয়ে দেন। ক্রিকেট বিশ্বে ১১৯ ম্যাচ খেলে ৩০০০ রান ও ১৫০ উইকেট ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে কম ম্যাচ খেলে এ রেকর্ড গড়েছেন সাকিব। যেখানে এলিস পেরির ম্যাচ খেলতে হয়েছে সাকিবের থেকে ৯ ম্যাচ কম ১১০টি।

291919

শুধু সাকিব নয় এলিস পেরির পেছনে পড়েছেন ইংলিশ ক্রিকেটার অ্যান্ড্রু ফ্লিনটফ, দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার, পাকিস্তান কিংবদন্তি ইমরান খানকে।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই সাজিয়েছেন দুর্দান্ত ফর্মের পসরা। কি ওয়ানডে, কি টি-টোয়েন্টি কিংবা টেস্ট রানের ফোয়ারা ছোটে এলিস পেরির ব্যাটে, বল হাতে বিষিয়ে তোলেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। ওয়ানডেতে ৫২.৯২ গড়ে ৩০১৭, টেস্টে ৭৮ গড়ে ৬২৪ ও টি-টোয়েন্টিতে ৩০.৫৮ গড়ে রান ১১০১। বল হাতে ৮ টেস্টে ৩১, ১১০ ওয়ানডেতে ১৫১ ও টি-টোয়েন্টিতে ১১১ ম্যাচে ১০৬ উইকেট প্রমাণ করে অলরাউন্ডার হিসেবে নিজের অবস্থান কোথায় নিয়েছেন ২৮ বছর বয়সী এই ক্রিকেটার।

286058

ওয়ানডেতে ৩০০০(+) রান ও ১৫০(+) উইকেটের দ্রুততম ডাবলঃ (ম্যাচ সংখ্যা)

১১০- এলিস পেরি

১১৯- সাকিব আল হাসান

১২২- অ্যান্ড্রু ফ্লিনটফ

১৩২- ল্যান্স ক্লুজনার

১৪৩- ইমরান খান

৯৭ প্রতিবেদক

Read Previous

বিপিএল আর পাকিস্তান সফর নিয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারছেনা বিসিবি

Read Next

ভারতে ব্যর্থতার দায় ব্যাটসম্যানদের কাঁধেই দিলেন সাইফ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share