আগামীকাল শ্রীলঙ্কায় যাচ্ছেন পাঁচ ক্রিকেটার

আফিফ রনি আরিফুল নাইম

শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ দল লড়ছে স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে। প্রথম আনফিশিয়াল টেস্ট ড্র হবার পর দ্বিতীয় আনফিশিয়াল টেস্টে (চারদিনের ম্যাচ) লড়ছে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। আনঅফিশিয়াল ওয়ানডে খেলতে শ্রীলঙ্কায় যাচ্ছে আরো কজন।

আফিফ রনি আরিফুল নাইম
ছবিঃ বিসিবি

সাইফ হাসান, মোহাম্মদ নাইম শেখ, আবু হায়দার রনি, আরিফুল হক ও আফিফ হোসেন ধ্রুব উঠছেন শ্রীলঙ্কাগামী বিমানে। সূত্রমতে আগামীকাল দেশ ছাড়বেন এই পাঁচজন।

২০ বছর বয়সী মোহাম্মদ নাইম শেখ এখন অব্দি ৪ টি প্রথম শ্রেণির ম্যাচ, ৩২ টি লিস্ট-এ ম্যাচ ও ৭ টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন। ৪ টি লিস্ট-এ সেঞ্চুরির মালিক বাঁহাতি এই ওপেনার জুলাইয়ে খেলেছিলেন আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে। আগস্টে ঘরের মাঠে বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে লঙ্কান ইমার্জিং দলের বিপক্ষে খুব একটা ভালো করতে পারেননি তিনি।

আরেক ওপেনার সাইফ হাসান কদিন আগে ভারতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের নেতৃত্ব দিয়ে এসেছেন। আগস্টে শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজে কথা বলেছিলো সাইফের ব্যাট, করেছিলেন ১ সেঞ্চুরি। নির্বাচকদের রাডারে খুব ভালোভাবেই আছেন ২০ বছর বয়সী সাইফ।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ বাঁচানো ইনিংস খেলে আলোচনায় আফিফ হোসেন ধ্রুব। বয়সভিত্তিক পর্যায় থেকে নিজেকে প্রমাণ করে আসা এই অলরাউন্ডার জাতীয় দলের (ওয়ানডে) ভাবনায় আছেন ভালোভাবেই। শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে আফিফ ছিলেন উজ্জ্বল।

সাইফ নাইম আফিফ আরিফুল
ছবিঃ বিসিবি

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ২ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি খেলা আবু হায়দার রনি সম্প্রতি ভারতে খেলে এসেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের হয়ে। যেখানে বাংলাদেশ ১ ম্যাচ জিতেছে আবু হায়দার রনির বোলিং পারফরম্যান্সেই।

আরিফুল হক স্বাদ পেয়েছেন তিন ফরম্যাটেই বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলার। ২ টেস্ট, ১ ওয়ানডে ও ৯ টি-টোয়েন্টি খেলা আরিফুল হক ঠিক নিজেকে মেলে ধরতে পারছেন না সাম্প্রতিক সময়ে।

শ্রীলঙ্কায় বাকি থাকা ম্যাচের সূচীঃ

১ম আনঅফিশিয়াল ওয়ানডে- ৯ অক্টোবর, হাম্বানটোটা
২য় আনঅফিশিয়াল ওয়ানডে- ১০ অক্টোবর, হাম্বানটোটা
৩য় আনঅফিশিয়াল ওয়ানডে- ১২ অক্টোবর, কলম্বো।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

শ্রীলঙ্কায় লিড নিলো বাংলাদেশ ‘এ’ দল

Read Next

শুরুর আগেই সমালোচনার মুখে পড়েছে ‘দ্যা হান্ড্রেড’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share