শ্রীলঙ্কায় লিড নিলো বাংলাদেশ ‘এ’ দল

sadman

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ‘এ’ ২৬৮ রানে অলআউট হয়েছে। শ্রীলঙ্কার ১০ উইকেটের ৭টিই নেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। জবাবে ব্যাট করতে নেমে সাদমান ইসলামের ৭৭, মুমিনুল হকের ১১৭ রানের ইনিংসে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে লিড পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। 

Image

৬৭ ওভারে বাংলাদেশ ‘এ’ দলের স্কোর ২৮৩/৬। প্রথম ইনিংসে ১৫ রানের লিড পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল।

নুরুল হাসান সোহান ৩৪* ও মেহেদী হাসান মিরাজ ৬* রানে ব্যাট করছেন।

1

১৯০ বল মোকাবিলা করে ১৫ চার ও ১ ছয়ে ১১৭ রানের ইনিংস খেলে আউট হয়েছেন।

৮ চার ও ১ ছয়ে ৭৭ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরতে হয় সাদমান ইসলাম অনিককে। এরপর মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ২১ রানের ইনিংস। এনামুল হক বিজয় আউট হন ৮ রান করে।

শুরুতেই আউট হয়ে ফেরেন ১ রান করা ওপেনার জহুরুল ইসলাম। আরও একবার ব্যর্থ নাজমুল হোসেন শান্ত। ৯ রান আসে শান্ত’র ব্যাট থেকে।

MehediHasanMirazBangladeshvEnglandFirsttL2rbaMs0v l 1

এর আগে বল হাতে মেহেদী হাসান মিরাজ ৩৭ ওভার বল করে ১৪ মেইডেন ও ৮৪ রান খরচে শিকার করেছেন ৭ উইকেট।

বৃষ্টির কারণে হাম্বানটোটায় গতকাল টেস্টের প্রথম দিন ৭৪ ওভার খেলা হয়; প্রথম দিন শ্রীলঙ্কা ‘এ’ দল ৫ উইকেটে ২২৩ রান করেছে। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে এদিন সফল বোলার ছিলেন মেহেদী হাসান মিরাজ; গতকাল নেন ৩ উইকেট।

আজ এবাদত হোসেনের একটি উইকেট ছাড়া বাকি ৪টি উইকেট নেন মিরাজ।

মিরাজের স্পিনের সামনে আজ দাঁড়াতেই পারলেন না লঙ্কান কোন ব্যাটসম্যান। লাহিরু উদারা, নিশান, প্রভাত ও সিরাজ মিরাজের শিকার হয়ে সাজঘরে ফেরত যান কোন রান স্কোরবোর্ডে যোগ করার আগেই। আর তাতেই ২৬৮ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা ‘এ’ দলের ইনিংস।

IMG 20181202 140856

এর আগে মাহিন্দা রাজাপাকশে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় চারদিনের ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ‘এ’ দল ও বাংলাদেশ ‘এ’ দল। টসে জিতে আগে ব্যাট করে স্বাগতিকরা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ২৬৮ রানের জবাবে ব্যাট করছে বাংলাদেশ ‘এ’ দল।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ‘এ’ দল (প্রথম ইনিংস)- ২৬৮/১০ (৯০.২ ওভার), নিসাঙ্কা ৮৫, কোরে ১৭, কামিন্দু ৬২, প্রিয়ঞ্জন ২৮, আসালাঙ্কা ৪৪, প্রিয়মল ৪, লাহিরু ২০, নিশান ০, প্রভাত ০, সিরাজ ০, ফার্নান্দো ০*; এবাদত ২৩-৭-৬২-২, শাকিল ১৭.২-২-৬০-১, মিরাজ ৩৭-১৪-৮৪-৭, রিশাদ ১৩-০-৫৬-০।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেষ পর্যন্ত নাম সরিয়ে নিলেন হরভজন!

Read Next

আগামীকাল শ্রীলঙ্কায় যাচ্ছেন পাঁচ ক্রিকেটার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share