দুই সেঞ্চুরিতে টিকে আছে দক্ষিণ আফ্রিকার আশা

ডি কক এলগার

২০ ওভারে ৩৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিলো দক্ষিণ আফ্রিকা। আজ তৃতীয় দিনে এসে আরো ৩৪৬ রান যোগ করেছে সফরকারীরা, হারিয়েছে ৫ উইকেট।

ডি কক এলগার
দারণ জুটিতে প্রোটিয়াদের ম্যাচে ফিরিয়েছেন কুইন্টন ডি কক ও ডিন এলগার

২৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করা ডিন এলগার আউট হবার আগে করেছেন ১৬০ রান। ২৮৭ বল স্থায়ী ইনিংসে এলগার ১৮ টি চার ও ৪ টি ছক্কা হাঁকিয়েছেন। আগেরদিনে ২ রান করে অপরাজিত থাকা টেম্বা বাভুমা অবশ্য আজ ফিরে গিয়েছিলেন শুরুতেই। ১৮ রান করা বাভুমাকে এলবিডব্লিউ করে ফিরিয়েছিলেন ইশান্ত শর্মা।

৬৩ রানে ৪র্থ উইকেটের পতনের পর ১১৫ রানের জুটি গড়েন এলগার ও প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ৫৫ রান করা ফাফকে ফেরান রবিচন্দ্রন অশ্বিন।

মূলত ৬ষ্ঠ উইকেট জুটিতে ম্যাচে ফেরে প্রোটিয়ারা। এই জুটিতে ১৬৪ রান যোগ করেন ডিন এলগার ও কুইন্টন ডি কক। দলীয় ৩৪২ রানের মাথায় ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসাবে রবীন্দ্র জাদেজার বলে আউট হন এলগার।

এলগারের পর সেঞ্চুরি তুলে নেন কুইন্টন ডি ককও। অশ্বিনের বলে বোল্ড হবার আগে ১৬৩ বলে ১৬ চার ও ২ ছক্কাতে ১১১ রান করেন তিনি। পরে ভারনন ফিল্যান্ডারকে বোল্ড করে ইনিংসে নিজের পঞ্চম শিকার তুলে নেন অশ্বিন।

৮ উইকেটে ৩৫৮ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে প্রোটিয়ারা। ১২ রান নিয়ে অপরাজিত আছেন সেনুরান মুতুসামি, ৩ রান করে অপরাজিত কেশব মহারাজ।

৯৭ ডেস্ক

Read Previous

সাবেক কোচ মোলসকে নতুন দায়িত্ব দিলো আফগানিস্তান

Read Next

অবসরের সিদ্ধান্ত কি নিয়েই নিলেন হারভজন সিং?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share