গেইল রাসেলদের কোচ হওয়ার দৌড়ে থাকা তিনজনই ক্যারিবিয়ান

ডেসমন্ড হেইন্স

গত এপ্রিলে রিচার্ড পাইবাসকে সরিয়ে অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিজেদের সাবেক ক্রিকেটার ফ্লয়েড রেইফারকে নিয়োগ দেয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এবার স্থায়ীভাবে ক্যারিবিয়ানদের কোচ হবার জন্য আবেদন করেছেন রেইফারসহ সাবেক তিন ক্যারিবায়ান ক্রিকেটার।

রেইফারের সাথে কোচ হওয়ার জন্য আবেদন করেছেন বোর্ডের বর্তমান পরিচালকদের একজন ডেসমন্ড হেইন্স ও কোচিং ক্যারিয়ারে খ্যাতি পাওয়া ফিল সিমন্স।

ডেসমন্ড হেইন্স
ডেসমন্ড হেইন্স

৬৩ বছর বয়সী ডেসমন্ড হেইন্স খেলোয়াড়ি জীবনে ছিলেন তুখোড় ব্যাটসম্যান। ২৩৮ ওয়ানডেতে রান করেছেন ৮৬৪৮ ও ১১৬ টেস্টে ৭৪৮৭। ১৯৭৮ থেকে ক্যারিবিয়ান জার্সিতে খেলেছেন ১৯৯৪ সাল পর্যন্ত, প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ ক্যারিয়ারও ছিল বেশ সমৃদ্ধ। ৩৭৬ প্রথম শ্রেণির ম্যাচে রান করেছেন ২৬০৩০ ও লিস্ট ‘এ’ তে ৪১৯ ম্যাচে ১৫৬৫১ রান।

অন্যদিকে ফিল সিমন্স খেলোয়াড় হিসেবে যতটা সফল তার চাইতে কোচ হিসেবেই বেশি সফল। ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পর কোচিং ক্যারিয়ারে দায়িত্ব পালন করেছেন জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের মত দলের। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে তার অধীনেই। সম্প্রতি কাজ করেছেন কানাডা ভিত্তিক গ্লোবাল টি-টোয়েন্টির দল ব্রাম্পটন ওলভসের কোচ হিসেবেও।

আগামী ১১ অক্টোবর তিন প্রার্থীর সাক্ষাৎকারের দিন ধার্য্য করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের কোচ নিয়োগের সংক্ষিপ্ত তালিকা সম্পর্কে বলতে গিয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সভাপতি রিকি স্কেরিট বলেন,  ‘এমন অভিজ্ঞ ও ভালো মানের মেধাবী কোচরা আমাদের প্রার্থী তালিকায় থাকা সত্যি আনন্দের। আমি বিশ্বাস করি এদের মধ্যে যেই নির্বাচিত হোক সেটা অসাধারণ হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

পিসিএর বর্ষসেরা বেন স্টোকস

Read Next

ক্রিকেটার হওয়ার স্বপ্নে চুল ছেঁটে ধরেছিলেন ছেলের বেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share