রানের পাহাড় গড়ে ভারতের ইনিংস ঘোষণা

india sa

ভিশাখাপত্তম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে ৭ উইকেটে স্কোরবোর্ডে ৫০২ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারতীয় দল। 

295433

ওপেনার হিসেবে নিজের প্রথম টেস্টে রোহিত শর্মার ব্যাট থেকে ডবল সেঞ্চুরি (১৭৬ রানের ইনিংস) অল্পের জন্য মিস হলেও আরেক ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ডবল সেঞ্চুরি হাঁকালেন সহজেই।

রোহিত ১৭৬ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গেলে উইকেটে আসা চেতেশ্বর পূজারা করেন ৬ রান। অধিনায়ক ভিরাট কোহলি ২০ রান করে আউট হয়ে গেলেন। কিন্তু থামালো যায়নি মায়াঙ্ককে। মায়াঙ্ক আগরওয়াল ৩৭১ বল খেলে ২৩ চার ও ৬ ছয়ে ২১৫ রান করে আউট হন। ভারতের জার্সিতে ঘরের মাঠে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নেমেই সফল হলেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। নিজের টেস্ট ক্যারিয়ারের অষ্টম ইনিংসে দ্বিশতরান করে ক্রিকেট বিশ্বে তাক লাগালেন।

১৫ রান করে আউট হন অজিঙ্কা রাহানে। এছাড়া হনুমা বিহারি ১০ ও ঋদ্ধিমান সাহা প্যাভিলিয়নে ফেরেন ২১ রানের ইনিংসে।

295441

শেষ পর্যন্ত ভারত যখন থামল তখন রানের পাহাড় তৈরি হয়ে গিয়েছে। ১৩৬ ওভার খেলে প্রথম ইনিংসে সাত উইকেট হারিয়ে ৫০২ রানে ইনিংস ঘোষণা করে দিলেন ভিরাট কোহলি। রবীন্দ্র জাদেজা ৩০ রানে অপরাজিত থাকেন।

এর আগে প্রথম দিনের ম্যাচ বৃষ্টির জন্য পুরো ওভার খেলা সম্ভব হয়নি। তবে দাপুটের সঙ্গে শুরু করে দিয়েছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল।

প্রথম ইনিংসে ভারতের রান ৫০২! যে রান তাড়া করা নেহাৎই সহজ হবে না দক্ষিণ আফ্রিকার জন্য। দক্ষিণ আফ্রিকার হয়ে ডিন এলগার ও এইডেন মারক্রাম ওপেন করতে নেমেছেন। ৪ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ৯/০।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিসিবির দেওয়া আশ্বাসে বিশ্বাসী রকিবুল

Read Next

পেসারদেরই কাঠগড়ায় দাঁড় করালেন রনি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share