লিঙ্কনে টাইগার যুবাদের দাপুটে জয়

মাহমুদুল হাসান জয় তৌহিদ হৃদয় তানজিদ হাসান তামিম

কিউই যুবাদের বিপক্ষে এই দ্বিতীয় ওয়ানডে হবার কথা ছিলো আগেরদিন। তবে বৃষ্টি বাঁধায় তা নির্ধারিত সময়ে মাঠে গড়ায়নি। আজ সেই ম্যাচ মাঠে গড়ায়। যেখানে স্বাগতিকদের বিপক্ষে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে টাইগার যুবারা।

আকবর আলি
ছবিঃ টুইটার (ব্ল্যাকক্যাপস)

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক হোয়াইট।

হোয়াইটের সঙ্গে ওপেন করতে নামা জোহরাব এদিন তুলে নেন সেঞ্চুরি। তানজিম হাসান সাকিবের বলে আকবর আলিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ১১২ রান করেন তিনি। ১৪২ বল স্থায়ী ইনিংসে ৮ টি চার মারেন তিনি। এছাড়া হোয়াইটের ৩০, সান্ডির অপরাজিত ২৯, আনসেলের ২০ রানের কল্যাণে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৪২ রান স্কোরবোর্ডে জমা করতে পারে স্বাগতিকরা।

৪১ রানে ২ উইকেট নেওয়া মৃত্যুঞ্জয় চৌধুরী টাইগার যুবাদের হয়ে সফলতম বোলার। এছাড়া ১ টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, শামীম হোসেন ও রাকিবুল হাসান।

২৪৩ রানের মোটামুটি মানের লক্ষ্য তাড়া করতে টাইগার যুবাদের হয়ে ইনিংসের গোরাপত্তন করতে নামেন তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন। ৬ষ্ঠ ওভারের ৫ম বলে হ্যানককের বলে ক্লার্ককে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৬ রান করা পারভেজ হোসেন ইমন।

এরপর তিনে নামা মাহমুদুল হাসান জয়ের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৯৫ রান যোগ করেন তানজিদ হাসান তামিম। দুজনই রান তুলছিলেন সমান তালে। ২২ তম ওভারে যেয়ে আশোকের বলে তাঁকেই ক্যাচ দিয়ে ফেরেন তামিম। ৬৩ বলে ৫ চার ও ২ ছয়ে ৬৫ রান করেন এই বাঁহাতি ওপেনার।

চারে নামা তৌহিদ হৃদয়ও ছুটছিলেন ফিফটির পথে। মাহমুদুল হাসান জয়ের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে ৭৭ রান যোগ করেন তিনি। ৫৫ বলে ২ চারে ৪০ রান করে ম্যাকেঞ্জির বলে হ্যানকককে ক্যাচ দেন তিনি।

সেঞ্চুরির দিকে আগাচ্ছিলেন মাহমুদুল হাসান জয়। তবে ১ রানের আক্ষেপে পুড়তে হয় তাঁকে। ১২৫ বলে ১০ চারে ৯৯ রান করে আউট হন এই ডানহাতি ব্যাটসম্যান। জয় থেকে টাইগার যুবারা তখন মাত্র ৮ রান দূরে ছিলো।

বাকি পথটা পার করেন শামীম হোসেন (১৫*) ও শাহাদত হোসেন (৪*)। ৩.৩ ওভার ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আকবর আলির নেতৃত্বাধীন দল।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সাকিবের দাপুটে বোলিংয়ের দিনে জিতলো বার্বাডোস

Read Next

পুরোনো ঠিকানায় ফিরে গেলেন নাজমুল আবেদীন ফাহিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share