সাকিবের দাপুটে বোলিংয়ের দিনে জিতলো বার্বাডোস

সাকিব আল হাসান বার্বাডোস ট্রাইডেন্টস

সেন্ট কিটস ও নেভিস প্যাট্রিয়টসের কাছে ১ রানে হারার পর টানা দুই ম্যাচ জিতলো সাকিব আল হাসানের দল বার্বাডোস ট্রাইডেন্টস। আগের ম্যাচে সেন্ট লুসিয়া জুকসকে ২৪ রানে হারানো বার্বাডোস আজ ত্রিনবাগো নাইট রাইডার্সকে হারিয়েছে ৭ উইকেটে। বল হাতে নিজের খেলা গত ম্যাচগুলোর মতো আজও উজ্জ্বল ছিলেন সাকিব।

টসে জিতে আগে ব্যাট করতে নামে ত্রিনবাগো নাইট রাইডার্স। এদিন নাইট রাইডার্সদের পক্ষে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন লিন্ডল সিমন্স ও জিমি নিশাম।

সাকিব আল হাসান বার্বাডোস ট্রাইডেন্টস

জিমি নিশামকে ওপেন করতে নামানোর জুয়াটা কাজে লাগেনি। প্রথম ওভারে বল করতে আসা সাকিব আল হাসান নিশামকে ফেরান ৫ম বলেই। সাকিবের বলে তাঁকেই ক্যাচ দিয়ে ২ বলে ১ রান করে সাজঘরে ফেরেন নিশাম। ১ম ওভার থেকে সাকিব দেন ৪ রান। নিজের দ্বিতীয় ওভার থেকে উইকেট না পেলেও দেন মাত্র ৪ রান।

আবার ১৫ তম ওভারে বল করতে আসেন সাকিব। তখনো ক্রিজে আছেন ওপেন করতে নামা লিন্ডল সিমন্স। চতুর্থ বলে সাকিবকে ছক্কাও মারেন তিনি। তবে প্রতিশোধ নিতে একটুও সময় নেননি সাকিব, পরের বলেই বোল্ড করে ফেরান ৪৫ বলে ৬০ রান করা সিমন্সকে। ঐ ওভারে সাকিব খরচ করেন ৭ রান। ১৭ তম ওভারে নিজের শেষ ওভার করেন সাকিব। ১ ছক্কা সহ ঐ ওভারে সাকিব রান দেন ১০।

২৫ রান খরচে ২ উইকেট নিয়ে নিজের বোলিং কোটার ৪ ওভার শেষ করেন সাকিব, ডট বল দেন ১১ টি।

সাকিব ছাড়াও গার্নি ও ওয়ালশ বার্বাডোস ট্রাইডেন্টসের পক্ষে ২ টি করে উইকেট নেন। সিমন্সের ৬০ রানের ইনিংস সত্ত্বেও ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান করতে পারে ত্রিনবাগো নাইট রাইডার্স।

১৩৫ রানের জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুরুটা ভালো হয় বার্বাডোস ট্রাইডেন্টসের। উদ্বোধনী জুটিতে আসে ৫৪ রান। ২৭ বলে ৬ চারে ৩৩ রান করে আউট হন অ্যালেক্স হেলস। তিন নম্বরে ব্যাট করতে নামেন সাকিব আল হাসান।

দ্বিতীয় উইকেট জুটিতে ওপেন করতে নামা জনসন চার্লসের সঙ্গে ৩৫ রানের জুটি গড়েন সাকিব। আজ কোন বাউন্ডারির দেখা পাননি সাকিব। ১৪ বলে ১৩ রান করে জিমি নিশামের বলে উইকেটের পেছনে দীনেশ রামদিনকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

পরে ৪৭ বলে ৫৫ রান করে আউট হন জনসন চার্লস। পরে আর উইকেট হারাতে হয়নি বার্বাডোসকে। ৭ উইকেট ও ২ বল হাতে রেখে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জেপি ডুমিনি ও অ্যাশলে নার্স।

এই জয়ের ফলে পয়েন্ট তালিকাতে দুই নম্বরে উঠে এসেছে বার্বাডোস ট্রাইডেন্টস।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সুনীল নারাইনদের বিপক্ষে রাতে মাঠে নামছে সাকিবের দল

Read Next

লিঙ্কনে টাইগার যুবাদের দাপুটে জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share