বুমরাহর পর বাংলাদেশের বিপক্ষে পান্ডিয়াকেও পাচ্ছে না ভারত

জাসপ্রীত বুমরাহ হার্দিক পান্ডিয়া
Vinkmag ad

চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় স্ট্রাইক বোলার জাসপ্রীত বুমরাহ। কোমরের ইনজুরিতে চিকিৎসকের পরামর্শ নিতে শীঘ্রই যাচ্ছেন ইংল্যান্ড, বাংলাদেশের বিপক্ষেও না খেলার সম্ভাবনাই বেশি। তবে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া যে বাংলাদেশের বিপক্ষে খেলছেননা সেটা নিশ্চিত করেছে ভারতীয় বোর্ড কর্মকর্তা।

জাসপ্রীত বুমরাহ হার্দিক পান্ডিয়া

গত এশিয়া কাপেই কোমরে পেয়েছেন চোট, ম্যাচের মাঝপথেই ছিটকে গিয়েছিলেন। সেবার যে ডাক্তারের পরামর্শ নিয়েছেন তাকেই দেখাতে আজ(২ অক্টোবর) ইংল্যান্ড যাচ্ছেন ভারতীয় এই অলরাউন্ডার। বাংলাদেশের বিপক্ষে থাকছেন না নিশ্চিত, তবে চোটের ধরণ খারাপ হলে ও অস্ত্রোপচার হলে ফিরতে যে লাগবে লম্বা সময় জানিয়েছে বোর্ড। এমনকি অস্ত্রোপচার হলে আগামী আইপিএলের আগে পান্ডিয়াকে মাঠে পাবেনা ভারত।

পান্ডিয়া ইস্যুতে ভারতীয় সংবাদ মাধ্যম পিটিআইকে ভারতীয় বোর্ডের সিনিয়র এক কর্মকর্তা বলেন, ‘পান্ডিয়া কোমরের পুরোনো চোট দেখাতে ইংল্যান্ড যাচ্ছে, যাকে সে এশিয়া কাপের সময়ও দেখিয়েছে। বাংলাদেশের বিপক্ষে সে খেলছেনা নিশ্চিত, মাঠে ফিরবেন কবে সেটাও পরিষ্কার নয়। সে ইংল্যান্ড থেকে আসার পরেই এ ব্যাপারে জানা যাবে।।’

সার্জারি করানো লাগলে ২৫ বছর বয়সী ভারতীয় অলরাউন্ডারের মাঠে ফিরতে লাগতে পারে পাঁচ মাস। ফলে আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যা নিঃসন্দেহে ভারতের জন্য দুঃসংবাদ। এ প্রসঙ্গে ওই কর্মকর্তা বলেন, ‘চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে তাকে মূলত দলের কম্বিনেশনের জন্য বাদ পড়তে হয়েছে। কিন্তু বিজয় হাজারে টুর্নামেন্ট দিয়ে সে খেলার মধ্যেই ছিল। তবে দুর্ভাগ্য এই চোটের ফলে যদি তার সার্জারি করাতে হয় সে আগামী আইপিএলের আগে মাঠে ফিরতে পারবেনা।’

উল্লেখ্য আগামী মাসেই দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ দল। যেখানে ভারতীয় দলের গুরুত্বপূর্ন সদস্য হিসেবেই ভাবা হচ্ছিল হার্দিক পান্ডিয়াকে। এদিকে তার আগেই দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গিয়েছেন জাসপ্রীত বুমরাহ, দুই মাসের আগে ফেরার সম্ভাবনা নেই বলে বাংলাদেশ সিরিজেও থাকছেননা অনেকটা নিশ্চিত।

৯৭ ডেস্ক

Read Previous

যে ইনিংসে ম্যাককুলাম, ফিঞ্চকে পেছনে ফেললেন অ্যালিসা হিলি

Read Next

পাকিস্তানের টি-টোয়েন্টি দলে উমর আকমল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
4
Share