বিপিএল পেছানোর শঙ্কায় খোদ বিসিবি!

জালাল ইউনুস

আসন্ন বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) নিয়ে শঙ্কা যেন কাটছেইনা। ফ্র্যাঞ্চাইজিদের বাদ দিয়ে আসন্ন আসর নিজেদের ব্যবস্থাপনায় করার ঘোষণা বিসিবি দিয়েছে অনেকদিন আগেই। তবে কার্যক্রমের ঢিলেঢালা অবস্থা দেখে পূর্বঘোষিত সময়ে বিপিএল আয়োজনের সম্ভাবনাই দেখা যাচ্ছিলনা। আজ (১ অক্টোবর) গণমাধ্যমকে জালাল ইউনুস জানান কিছু বিষয়ে কার্যক্রম গুছাতে সময় লাগছে বলে ঠিক সময়ে মাঠে নাও গড়াতে পারে বিপিএলের সপ্তম আসর।

বিসিবির তরফ থেকে দেওয়া আনুষ্ঠানিক বিবৃতিতে কিছুদিন আগেই জানানো হয়েছে অক্টোবরের মাঝামাঝি সময়ে হতে পারে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে হতে যাওয়া বিপিএলের আগামী আসরের প্লেয়ার ড্রাফট। কিন্তু ঘোষোণার পর অনেকদিন পেরিয়ে গেলেও বিপিএল ইস্যুতে একদমই চুপ বিসিবি যা বাড়িয়েছে যথাসময়ে বিপিএল আয়োজনের শঙ্কা।

জালাল ইউনুস
ছবিঃ বিসিবি

আসন্ন আসরে থাকছেনা কোন ফ্র্যাঞ্চাইজি তবে স্পন্সর হয়ে যুক্ত হতে পারতো দলগুলো সে সুযোগ রেখেছিল বিসিবি। কিন্তু স্পন্সর চেয়ে বিসিবির দেওয়া বিজ্ঞপ্তিতে সাড়া দেয়নি পুরনো কোন ফ্র্যাঞ্চাইজি। আর আসন্ন বিপিএল পিছিয়ে যাওয়ার ক্ষেত্রে এটাও যে রাখবে বড় ভূমিকা তা বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের কথাতেই স্পষ্ট।

নতুন স্পন্সর পাওয়া গেলেও এখনো হয়নি চুক্তি, আর এসব ঠিকঠাক করতে গিয়ে বিপিএলই যেতে পারে পিছিয়ে। জালাল ইউনুস বলেন, ‘যেহেতু এটা নতুন একটা ফরম্যাটে হচ্ছে। এখানে স্পন্সর পার্টনার নিয়েছি। তাদের সঙ্গে কী ধরনের চুক্তি করতে হবে, নতুন করে বাইলজ করতে হবে। এই কাজগুলো শেষ করে প্লেয়ার ড্রাফটে যেতে হবে।’

স্পনসরদের সাথে চুক্তির আগে বলতে পারছেন না কিছুই উল্লেখ করে বিপিএল প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘স্পন্সরদের সঙ্গে চুক্তি না হওয়া পর্যন্ত তো আমরা ঘোষণা করতে পারছি না। এগুলো করতে অনেক সময়ের ব্যাপার। তাই পিছিয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। ডিসেম্বরের শেষেও যদি হয় তাও আমাদের জন্য ভালো।’

নাজমুল হাসান তারেক

Read Previous

বিপ টেস্ট দিতে হচ্ছেনা মুশফিক, ফরহাদ রেজাদের

Read Next

শ্রীলঙ্কায় ড্র হওয়া ম্যাচে মিরাজ-মিঠুনের অলরাউন্ড নৈপুণ্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share