টেস্ট দল থেকে বাদই পড়লেন রিশাব পান্ট

রিশাব পান্ট
Vinkmag ad

আগামীকাল থেকে শুরু হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ১ম টেস্ট। যেখানে ভারতীয় একাদশে উইকেটরক্ষক হিসাবে থাকবেন ঋদ্ধিমান সাহা। সাহাকে একাদশে জায়গা দিতে বাদ পড়তে হয়েছে রিশাব পান্টকে।

ঋদ্ধিমান সাহা

২০১৮ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষবারের মতো ভারতের হয়ে খেলেছিলেন ঋদ্ধিমান সাহা। কাঁধের ইনজুরিতে দল থেকে বাদ পড়েছিলেন সেবার। জুলাইতে অস্ত্রোপচার করা হয় সাহার। এই বছরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে উপেক্ষা করা হয় তাঁকে।

সেখানে গ্লাভস জোড়া হাতে উইকেটের পেছনে দাঁড়িয়েছিলেন রিশাব পান্ট। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মাটিতে টেস্ট সেঞ্চুরি করা রিশাব পান্টের ১১ টেস্টের ছোট ক্যারিয়ারে আছে দুইটি করে সেঞ্চুরি ও ফিফটি। ৪৪.৩৫ গড়ে রান করা পান্ট নিষ্প্রভ ছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে। সেখানে পান্টের ব্যাট থেকে আসে কেবল ৫৮ রান।

সম্প্রতি পান্টের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংইয়ের প্রকাশ্যে সমালোচনা এসেছিলো টিম ম্যানেজমেন্টের কাছ থেকেই। আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে ভিরাট কোহলি নিশ্চিত করেছেন পান্ট নন, সাহাই থাকছেন একাদশে।

এছাড়া একাদশে ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিন। গেলবছরের ডিসেম্বরে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা টেস্টের পর আর ভারতের জার্সি গায়ে চেপে মাঠে নামা হয়নি অশ্বিনের।

গান্ধী-ম্যান্ডেলা সিরিজের ১ম টেস্টের জন্য ভারতীয় একাদশঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, হনুমা বিহারি, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা ও মোহাম্মদ শামি

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

পারলেন না তুষার, পেরেছেন কাপালি

Read Next

‘দ্যা হান্ড্রেড’ এর প্লেয়ার্স ড্রাফটে সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
5
Share