জয়সুরিয়া-শানাকার অমন জুটির পরেও জয় পাকিস্তানের

দাসুন শানাকা শিহান জয়সুরিয়া উসমান খান শিনওয়ারি
Vinkmag ad

৩০৬ রান করে জেতার লক্ষ্যে মাঠে নামা শ্রীলঙ্কার স্কোরবোর্ডে ২৮ রান তুলতেই নেই ৫ উইকেট। এমন ম্যাচে বিশাল ব্যবধানে হারাটাই স্বাভাবিক। তবে অবিশ্বাস্য এক জুটি গড়ে পরাজয়ের ব্যবধান কমিয়েছেন শিহান জয়সুরিয়া ও দাসুন শানাকা।

৬ষ্ঠ উইকেটে এই দুইজন মিলে যোগ করেছেন ১৭৭ রান। যা ৬ষ্ঠ উইকেটে ওয়ানডে ফরম্যাটে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রানের জুটি, বিশ্ব রেকর্ডের তালিকাতে এটা চতুর্থ।

দাসুন শানাকা শিহান জয়সুরিয়া

৬ষ্ঠ উইকেটে রেকর্ড রানের জুটি-

গ্রান্ট ইলিয়ট ও লুক রনকি- ২৬৭*, শ্রীলঙ্কার বিপক্ষে, ২০১৫
এমএস ধোনি ও মাহেলা জয়াবর্ধনে (এশিয়া একাদশের হয়ে)- ২১৮, আফ্রিকা একাদশের বিপক্ষে, ২০০৭
স্টুয়ার্ট মাৎসিক্যানেরি ও টাটেন্ডা তাইবু- ১৮৮, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ২০০৯
শিহান জয়সুরিয়া ও দাসুন শানাকা- ১৭৭, পাকিস্তানের বিপক্ষে, ২০১৯

অবশ্য দুই বলের ব্যবধানে জয়সুরিয়া (১০৯ বলে ৯৬) ও দাসুন শানাকা (৮০ বলে ৬৮) ফিরে গেলে শেষ কয়েকটি উইকেট দ্রুত হারিয়ে অলআউট হয় সফরকারীরা। ৪৬.৫ ওভারে ২৩৮ রান করেই অলআউট হয় শ্রীলঙ্কা, পাকিস্তান ম্যাচটি জিতে নেয় ৬৭ রানে।

উসমান খান শিনওয়ারি

পাকিস্তানের হয়ে ৫ উইকেট নেন উসমান খান শিনওয়ারি। ২ টি উইকেট নেন শাদাব খান। ১ টি করে উইকেট শিকার করেন মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম ও ওয়াহাব রিয়াজ।

এর আগে টসে জিতে করাচি ন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৫ রান করে পাকিস্তান।

বাবর আজম

১০৫ বলে ৮ চার ও ৪ ছক্কায় ১১৫ রান করেন বাবর আজম। নিজের ১১ তম ওয়ানডে সেঞ্চুরি করার পথে পূর্ণ করেন ২০১৯ সালে ১০০০ ওয়ানডে রানের মাইলফলক। ওপেন করতে নেমে ৫৪ রান করেন ফখর জামান। এছাড়া ইমাম উল হক ৩১, হারিস সোহেল ৪০ ও ইফতিখার আহমেদ ৩২* (২০ বলে) রান করেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো পাকিস্তান। প্রথম ম্যাচ ভেসে গিয়েছিলো বৃষ্টিতে। তৃতীয় ও শেষ ওয়ানডে একই মাঠে অনুষ্ঠিত হবে ২ অক্টোবর।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

অভিমানেই বিদায় নিলেন ‘ফাহিম স্যার’, ছিলনা কাজের পূর্ণ স্বাধীনতা

Read Next

নতুন সাকিব-তামিম তৈরিতে ‘ফাহিম স্যার’ এর নির্দেশনা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
6
Share