এশিয়া কাপ আয়োজন করতে ভারতের দিকে তাকিয়ে আছে পাকিস্তান

ভারত পাকিস্তান

আগামী বছর সেপ্টেম্বরে এশিয়া কাপের পরবর্তী আসর আয়োজন করবে পাকিস্তান। তবে নিরাপত্তা ও কূটনৈতিক ইস্যুতে পাকিস্তানে খেলতে যাবে কিনা ভারত এ নিয়ে রয়েছে সংশয়। আর ভারতকে পেতে শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করবে পাকিস্তান বোর্ড এমনটাই জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান, আর সেটা ২০২০ সালের জুন পর্যন্ত।

ভারত পাকিস্তান
ফাইল ছবি

মূলত ভারতকে ছাড়া টুর্নামেন্ট আয়োজন পাকিস্তানকে যে বানিজ্যিকভাবে ক্ষতির সম্মুখীন করবে তা বলার অপেক্ষা রাখেনা। আর সে কারণেই কোহলিদের পেতে পিসিবির যত প্রচেষ্টা। কিন্তু শেষ পর্যন্ত ভারত যেতে রাজি না হলে বিকল্প পথে হাঁটবে পিসিবি দিয়েছে সে ইঙ্গিতও।

এ প্রসঙ্গে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসবে কিনা তা আমাদের দেখা জরুরী। এখনও পর্যাপ্ত সময় আছে আগামী বছরের সেপ্টেম্বর পর্যন্ত। তবে আমরা দেখবো আগামী বছর জুন পর্যন্ত যে ভারতের অংশগ্রহণ না করার কারণে আমাদের আয়োজনে ব্যাঘাত ঘটে কিনা।’

তবে এসব বিষয়ে শেষ পর্যন্ত সিদ্ধান্ত চূড়ান্ত করবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০২১ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে এশিয়া কাপের পরবর্তী আসর টি-টোয়েন্টি ফরম্যাটেই আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ্য ১০ বছর ধরে ঘরের মাঠে ক্রিকেট আয়োজনে নির্বাসিত পাকিস্তান। তবে ছোট খাটো সফর আর দুই একটি ম্যাচ আয়োজন করে নিজেদের নিরাপদ প্রমাণের চেষ্টাটা চালাচ্ছে বেশ কয়েকবছর ধরে কিন্তু লাভের লাভ কিছুই হচ্ছিলনা। প্রথমবারের মত পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বর্তমানে পাকিস্তানে আছে শ্রীলঙ্কা।

৯৭ ডেস্ক

Read Previous

দুপুরে এবাদত, শেষ বিকালে মিরাজ

Read Next

‘৪’ ভেন্যুতে ১০ তারিখ থেকে ‘আকর্ষণীয়’ জাতীয় লিগ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share