দুপুরে এবাদত, শেষ বিকালে মিরাজ

ebadat miraz

শ্রীলঙ্কার হাম্বানটোটায় শুরু হয়েছে শ্রীলঙ্কা ‘এ’ ও বাংলাদেশ ‘এ’ দলের মধ্যকার তিন দিনের ম্যাচ। প্রথম আন-অফিসিয়াল টেস্টের আজ দ্বিতীয় দিন সফরকারী বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে অলআউট হয়েছে ৩৬০ রানে। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ‘এ’ দল দ্বিতীয় দিন শেষ করেছে বেশ ভালোভাবেই; ২ উইকেটে তাদের সংগ্রহ ২০৪। উইকেটের দেখা পেলেন কেবল এবাদত, মিরাজ। 

mirazebadat

দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে যাওয়ার আগেই ৩৬০ রানে শেষ হয় বাংলাদেশ ‘এ’ দলের প্রথম ইনিংস। জবাবে শ্রীলঙ্কা মাত্র দুই উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে ২০৪ রান স্কোরবোর্ডে জমা করে। এখনও বাংলাদেশ থেকে ১৫৬ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

ইনিংসের শুরুতেই শ্রীলঙ্কা ‘এ’ দলের রান তখন ১৭; বাংলাদেশকে প্রথম উইকেট এনে দেন পেসার এবাদত হোসেন। ওপেনার পাথুম নিসাঙ্কা ১৪ রান করে সাজঘরে যান। এরপর দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার সঙ্গীত কোরে ও কামিন্দু মেন্ডিসের ১৬৫ রানের জুটি। ১৫১ বলে ১৫ বাউন্ডারিতে ১০৪ রান করে মিরাজের বলে সৌম্যর হাতে ক্যাচ তুলে বিদায় নেন ওপেনার সঙ্গীত কোরে। এরপর আসান প্রিয়ঞ্জনকে নিয়ে দেখেশুনে দিন পার করেন কামিন্দু মেন্ডিস।

দ্বিতীয় দিনের খেলা শেষে কামিন্দু মেন্ডিস ৭০* ও আসান প্রিয়ঞ্জন ৫* রান করে অপরাজিত রয়েছেন।

বল হাতে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে পেসার এবাদত হোসেন ৮ ওভার বল করে ২৮ রান খরচে নিয়েছেন ১ উইকেট। মেহেদী হাসান মিরাজ ২০ ওভারে রান দিয়েছেন ৬৮, উইকেট শিকার একটি।

11

 

এরআগে তিন দিনের টেস্টের প্রথম দিনে জহুরুল ইসলাম ও মোহাম্মদ মিঠুন সেঞ্চুরির খুব কাছে যেয়ে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। গতকাল শেষ সেশনে ব্যাটিংয়ে নামা ব্যাটসম্যান সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজ আজ দ্বিতীয় দিন দলের সংগ্রহ বড় করতে আসেন।

কিন্তু সৌম্য সরকার ২৪ রানে আসিথা ফার্নান্দোর বলে ক্যাচ তুলে বিদায় নেন। অপরপ্রান্তে থাকা মেহেদী হাসান মিরাজ পেয়েছেন ফিফটির দেখা। তবে ৫৭ রানে আউট হয়ে ফিরে যেতে হয় মিরাজকেও।

এরপর আর কেউ ইনিংস বড় করতে পারেননি। মেহেদী হাসান রানা করেন ৮ রান। এবাদত হোসেনের ব্যাট থেকে আসে ৭ রান। আবু জায়েদ রাহি অপরাজিত থাকেন ৮ রানে (৪৮ বল)। দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে যাওয়ার আগেই ৩৬০ রানে শেষ হয় বাংলাদেশ ‘এ’ দলের প্রথম ইনিংস।

এরআগে গতকাল হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকশে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মুমিনুল হক।

প্রথম দিনের রিপোর্ট পড়ুন এখানে।

জহুরুল শান্ত মিঠুন

সংক্ষিপ্ত স্কোর: (দ্বিতীয় দিন শেষে)

বাংলাদেশ ‘এ’ দলঃ ৩৬০/১০ (প্রথম ইনিংস), (১২০.১ ওভার), জহুরুল ৯০, সাদমান ৫৩, শান্ত ৪, মুমিনুল ১১, মিঠুন ৯২, সৌম্য ২৪, সোহান ১, মিরাজ ৫৭, মেহেদি রানা ৮, এবাদত ৭, রাহি ৮*; রমেশ মেন্ডিস ৫৭/৩, বিশ্ব ফার্নান্দো ৭৯/১, আসিথা ফার্নান্দো ৫৯/৩, আসান প্রিয়ঞ্জন ৩৪/১, মালিন্দা ১/৯৪।

শ্রীলঙ্কা ‘এ’ দলঃ ২০৪/২ (৫৫ ওভার) পাথুম নিসাঙ্কা ১৪, সঙ্গীত কোরে ১০৪, কামিন্দু মেন্ডিস ৭৯* আসান প্রিয়ঞ্জন ৫*; এবাদত ১/২৮, মিরাজ ১/৬৮

৯৭ প্রতিবেদক

Read Previous

বঙ্গবন্ধু বিপিএলে থাকছে রোবটিক, জিব, ড্রোন ক্যামেরা

Read Next

এশিয়া কাপ আয়োজন করতে ভারতের দিকে তাকিয়ে আছে পাকিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share