জিম্বাবুয়েকে হারিয়ে ইতিহাস গড়লো সিঙ্গাপুর!

images 9

সময়টা চারদিক থেকেই খারাপ যাচ্ছে জিম্বাবুয়ের,  আইসিসির নিষেধাজ্ঞা মাথায় নিয়ে বাংলাদেশ থেকে শূন্য হাতে ফেরার পর সিঙ্গাপুরেও ত্রিদেশীয় সিরিজে স্বাগতিকদের কাছে হার, ইতিহাস গড়লো সিঙ্গাপুর। ত্রিদেশীয় টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৪ রানে হারিয়ে আইসিসির পূর্ণ সদস্য কোন দলের বিপক্ষে প্রথম জয় পেল সিঙ্গাপুর। 

images 9

২০১৯ সালের ১ জানুয়ারির  থেকে সিঙ্গাপুরের খেলা সব টি-টোয়েন্টিকে আন্তর্জাতিক মর্যাদা দিয়েছে আইসিসি। ফলে গতকালকের (২৯ সেপ্টেম্বর)  জয় নিয়ে নিজেদের খেলা প্রথম ৫ ম্যাচের চারটিতেই জিতলো সিঙ্গাপুর। আগের ম্যাচ নেপাল অধিনায়ক পরশ খাড়কার দুর্দান্ত এক সেঞ্চুরি কাছে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি হারের স্বাদ নিতে হলেও ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে গতকাল সিঙ্গাপুর ক্রিকেটারদের হতাশ করতে পারেনি শন উইলিয়ামসের ঝড়ো ফিফটির ইনিংস।

শুরুতে ব্যাট করে ১৮ ওভারে নেমে আসা ম্যাচে ৯ উইকেটে সংগ্রহ দাঁড় করায় ১৮১।  দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন অধিনায়ক টিম ডেভিড ও মানপ্রিত সিং। আগের ম্যাচে ফিফটি করা টিম ডেভিড ২৪ বলে ২ চার ৪ ছক্কায় ও মানপ্রিত সিং ২৩ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪১ রান করেন।

সিঙ্গাপুরকে দারুণ শুরু এনে দেওয়া দুই ওপেনার ৬ ওভারেই তুলে ফেলেন ৬২ রান। রোহান রঙ্গারাজ ২২ বলে ৮ চারে খেলেন ৩৯ রানের ইনিংস ও সুরেন্দ্র চন্দ্রমোহন ১৭ বলে ২৩ রান করেন। জিম্বাবুয়ের রায়ান বার্ল তিনটি উইকেট নেন ২৪ রান খরচায়।

জবাবে রেগিস চাকাবভা ঝড়ে উড়ন্ত সূচনা করে জিম্বাবুয়ে।  মাত্র ১৯ বলে ৬ চার ৩ ছক্কায় ৪৩ রানের ইনিংস খেলেন চাকাবভা। এরপর মিডল অর্ডারে ব্যর্থতায় অধিনায়ক শন উইলিয়ামস ও মুতোম্বোদজির ৭৯ রানের জুটিও জেতাতে পারেনি জিম্বাবুয়েকে। সমান ৫ টি করে চার- ছক্কায় ৩৫ বলে ৬৬ রান করেন শন উইলিয়ামস,  ২৫ বলে ৪ চারে ৩২ আসে মুতোম্বোদজির ব্যাট থেকে। তাদের বিদায়ের পর জিম্বাবুয়ে থামে ১৭৭ রানেই।

৯৭ প্রতিবেদক

Read Previous

বল হাতে আবারও উজ্জ্বল সাকিব, প্লে অফে বার্বাডোস

Read Next

পেসারদের চোটের কারণ তাহলে এই!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share