বল হাতে আবারও উজ্জ্বল সাকিব, প্লে অফে বার্বাডোস

সাকিব আল হাসান ১

টুর্নামেন্টে টিকে থাকতে হলে জিততেই হবে এমন ম্যাচে সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষে মাঠে নেমেছিলো সাকিব আল হাসানের দল বার্বাডোস ট্রাইডেন্টস। যেখানে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বার্বাডোস দলপতি জেসন হোল্ডার। ব্যাট হাতে ২২ রান করা সাকিব নিয়েছেন ১ উইকেটও। হেইডেন ওয়ালশের অবিশ্বাস্য বোলিংয়ে নাটকীয় এক ম্যাচ জিতেছে বার্বাডোস, নিশ্চিত হয়েছে প্লে অফ।

সাকিব আল হাসান
ফাইল ছবি

এদিন দ্বিতীয় ওভারেই ব্যাট হাতে উইকেটে নামতে হয় সাকিব আল হাসানকে। ১ম ওভারের শেষ বলে অ্যালেক্স হেলস কোন রান না করে আউট হলে তিন নম্বরে ব্যাট করতে নামেন তিনি।

প্রথমে একটু ধীরেই শুরু করেন সাকিব। প্রথম ১০ বল থেকে কোন বাউন্ডারি ছাড়া করেন ৬ রান। ১১ তম বলে এসে ভার্দুস ভিলজিওনের বলে হাঁকান প্রথম বাউন্ডারি (চার)। এরপর জিভর রয়্যালের করা এক বলকেও সীমানা ছাড়া করেন তিনি।

জনসন চার্লসের সঙ্গে ৫০ ছাড়ানো রানের জুটি গড়েন সাকিব। জুটির বয়স যখন ৪৪ বলে ৬২, তখন ফাওয়াদ আহমেদের বলে ছক্কা হাঁকানোর প্রয়াসে কলিন ইনগ্রামের হাতে ধরা পড়েন সাকিব। ২১ বলে ২ চারে ২২ রান করে থামতে হয় সাকিবকে।

সাকিব আল হাসান
ফাইল ছবি

আগের ম্যাচের মতো এই ম্যাচেও প্রথম ওভারেই বল করতে আসেন সাকিব। প্রথম ওভার থেকে দেন মাত্র ৩ রান। ইনিংসের ৩য় ও সাকিবের ২য় ওভারে কিছুটা খরুচে ছিলেন সাকিব। ফ্লেচার ও কর্নওয়াল মিলে ঐ ওভার থেকে তোলেন দুই বাউন্ডারিতে ১২ রান।

সাকিব দ্বিতীয় স্পেলে বল করতে আসেন ৯ম ওভারে। ১ম বলেই পান সাফল্য। ১৭ বলে ২৫ রান করা কলিন ইনগ্রামকে আউট করেন নিজের বলে নিজে ক্যাচ ধরে। বার্বাডোস ম্যাচেও ফেরে এই উইকেটে। ঐ ওভার থেকে সাকিব দেন ৩ রান। প্রতিপক্ষ দলের ৩৬ বলে লাগবে ৩৯ রান, হাতে ৬ উইকেট। এমন অবস্থায় নিজের শেষ ওভার বল করতে আসেন সাকিব। কোন উইকেট না পেলেও সাকিব ঐ ওভারে দেন মাত্র ২ রান।

সাকিবের বোলিং ফিগারঃ ৪-০-২০-১।

লো স্কোরিং ম্যাচে হেইডেন ওয়ালশ (৩.৪-০-২৬-৪) ও হ্যারি গার্নির (৪-০-১৭-৩) বোলিংয়ে ২৪ রানের অবিশ্বাস্য জয় পায় বার্বাডোস। শেষ ১৬ বলে ৫ উইকেট হারিয়ে পরাজয় নিশ্চিত হয় সেন্ট লুসিয়া জুকসের। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান করেছিলো বার্বাডোস, জবাবে ১৮.৪ ওভারে ১১৭ রানেই গুটিয়ে যায় সেন্ট লুসিয়া।

এই জয়ে প্লে অফ খেলা নিশ্চিত হলো সাকিবের দল বার্বাডোসের। লিটনের দল জ্যামাইকা তালাওয়াসের সঙ্গে বিদায় নিশ্চিত হয়েছে সেন্ট লুসিয়া জুকসের।

৯৭ ডেস্ক

Read Previous

‘বদলে যেতে পারে সাইফউদ্দিনের বোলিং টেকনিক’

Read Next

জিম্বাবুয়েকে হারিয়ে ইতিহাস গড়লো সিঙ্গাপুর!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share