মিঠুন ও জহুরুলের সেঞ্চুরি মিসের আক্ষেপ, ব্যর্থ শান্ত

মিঠুন জহুরুল শান্ত

আজ হাম্বানটোটায় শুরু হয়েছে শ্রীলঙ্কা ‘এ’ ও বাংলাদেশ ‘এ’ দলের মধ্যকার তিন দিনের ম্যাচ। প্রথম দিনে দুই সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে শেষ হয়েছে সফরকারী বাংলাদেশ ‘এ’ দলের।

হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকশে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মুমিনুল হক।

জহুরুল শান্ত মিঠুন

বাংলাদেশ ‘এ’ দলকে দারুণ এক উদ্বোধনী জুটি এনে দেন জহুরুল ইসলাম ও সাদমান ইসলাম। ৩৩ ওভার স্থায়ী জুটিতে রান আসে ৯০। ১১২ বলে ৮ চারে ৫৩ রান করা সাদমান ইসলামের ধৈর্যচ্যুতি হলে আসান প্রিয়ঞ্জনের বলে স্টাম্পড আউট হন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমে রানের দেখা পাননি নাজমুল হোসেন শান্ত। ২১ বল খেলে ৪ রান করা শান্ত রমেশ মেন্ডিসের বলে বোল্ড হন।

চারে নামা অধিনায়ক মুমিনুল হকও খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। ২১ বল খেলে ১ চারে ১১ রান করে রমেশ মেন্ডিসের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

৪র্থ উইকেটে মোহাম্মদ মিঠুন ও জহুরুল হক মিলে ১৩৭ রানের জুটি গড়েন। একপ্রান্তে ধরে খেলছিলেন জহুরুল, অন্যপ্রান্তে কিছুটা মারমুখী ছিলেন মিঠুন। ১২০ বলে ১০ চার ও ৩ ছয়ে ৯২ রান করে দুর্ভাগ্যজনকভাবে রানআউট হন মিঠুন। ঠিক ১ ওভার পর বিশ্ব ফার্নান্দোর বলে এলবিডব্লিউ হন জহুরুলও। ১০ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় তাঁর। ২১০ বলে ৮ চারে ৯০ রান করেন তিনি।

এরপর দিনের শেষভাগে টিকতে পারেননি নুরুল হোসেন সোহান। ১ রান করে আসিথা ফার্নান্দোর বলে রমেশ মেন্ডিসকে ক্যাচ দেন তিনি।

১ম দিনে খেলা হয়েছে ৮৫ ওভার। ৮ রান করে অপরাজিত আছেন সৌম্য সরকার, ৭ রান করে অপরাজিত আছেন মেহেদী হাসান মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

বাংলাদেশ ‘এ’ দল ২৭০/৬ (৮৫), জহুরুল ৯০, সাদমান ৫৩, শান্ত ৪, মুমিনুল ১১, মিঠুন ৯২, সৌম্য ৮*, সোহান ১, মিরাজ ৭*; রমেশ মেন্ডিস ৪৩/২, বিশ্ব ফার্নান্দো ৪৯/১, আসিথা ফার্নান্দো ৩৫/১, আসান প্রিয়ঞ্জন ৩৪/১।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সাইফউদ্দিনের চোট সমাধানে কতটুকু এগিয়েছে বিসিবি?

Read Next

চোটাক্রান্ত তাসকিন-মিশুর খেলায় ফিরতে দেরী

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share