মুনির ‘১১৩’ এর জবাবে চামারির ‘১১৩’!

মুনি আতাপাত্তু

অস্ট্রেলিয়া নারী দল, শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো। সিডনিতে রান বন্যার প্রথম ম্যাচে ৪১ রানে জিতেছে স্বাগতিক দল। এক ম্যাচে হয়েছে দুই সেঞ্চুরি।

সিডনির নর্থ সিডনি ওভালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া নারী দলের অধিনায়ক মেগ লেনিং।

বেথ মুনি
বেথ মুনি

৬.৩ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে ৭২ রান তোলেন অ্যালিসা হিলি ও বেথ মুনি। ২১ বলে ৬ চার ও ১ ছয়ে ৪৩ রান করে আউট হন হিলি। অধিনায়ক মেগ লেনিং ১ রানের বেশি করতে পারেননি। এরপর চারে নামা অ্যাশলে গার্ডনারকে নিয়ে ১১৫ রানের জুটি গড়েন বেথ মুনি। ৬১ বলে ২০ চারে ১১৩ রান করে থামেন মুনি। আউট হবার আগে ২৭ বলে ১ চার ও ৪ ছয়ে ৪৯ রান করেন গার্ডনার।

নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২১৭ রান স্কোরবোর্ডে জমা করে অজি নারীরা।

রানের পাহাড় টপকাতে যেয়ে সিডনিতে চামারি আতাপাত্তু দেখিয়েছেন ‘ওয়ান ওম্যান শো’। ওপেন করতে নেমে লঙ্কান নারী দলের অধিনায়ক আউট হয়েছেন ১৮ তম ওভারের ৪র্থ বলে। ৬৬ বলে ১২ চার ও ৬ ছয়ে ঠিক মুনির সমান ১১৩ রান করে তবে আউট হয়েছেন।

চামারি আতাপাত্তুর এমন বিধ্বংসী ইনিংসেও অজি নারীদের সংগ্রহের ধারেকাছে যাওয়া হয়নি লঙ্কান নারীদের। অন্যদের ব্যাটিং ব্যর্থতায় ২০ ওভারে ৭ উইকেটে কেবল ১৭৬ রান করতে পারে তাঁরা। হানসিমা করুনারত্নে করেন দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান (২২ বলে ১৬)! এছাড়া অতিরিক্ত খাত থেকে আসে তৃতীয় সর্বোচ্চ ১৪ রান!

চামারি আতাপাত্তু
চামারি আতাপাত্তু

অনবদ্য শতকের সাথে দলের জয়ে ম্যাচসেরার পুরস্কার গেছে বেথ মুনির কাছে। এটি তাঁর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে দ্বিতীয় শতক। অপরদিকে একা হাতে লড়াই করে শ্রীলঙ্কা নারী দলের হয়ে প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করা চামারি আতাপাত্তুর ভাগ্যে জুটেছে কেবল প্রশংসাই।

ওয়ানডেতে চার সেঞ্চুরির মালিক চামারি আতাপাত্তুর ওয়ানডেতে ক্যারিয়ার সেরা রানও অস্ট্রেলিয়ার বিপক্ষে (২০১৭ সালে ব্রিস্টলে, ১৪৩ বলে ১৭৮*)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

কিউই যুবাদের হেসেখেলে হারালো টাইগার যুবারা

Read Next

পাকিস্তান সফরে যাচ্ছেন সাকিব-তামিমরা!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share