কিউই যুবাদের হেসেখেলে হারালো টাইগার যুবারা

আকবর আলি

একই মাঠে প্রস্তুতি ম্যাচে রানের পাহাড় গড়ে জিতেছিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ মূল ম্যাচে পরে ব্যাট করা টাইগার যুবারা জিতেছে হেসেখেলে। ১৭৬ রানে অলআউট হওয়া স্বাগতিক কিউই যুবারা হেরেছে ৬ উইকেটের ব্যবধানে।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মারিউ।

আকবর আলি
ছবিঃ টুইটার (ব্ল্যাকক্যাপস)

নিজের নেওয়া সিদ্ধান্ত যথার্থ প্রমাণ করতে ব্যর্থ হন মারিউ। প্রথম ওভারেই ব্যক্তিগত ২ রানের মাথায় শরিফুল ইসলামের বলে বোল্ড হন তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে জোহরাব ও আনসেল মিলে ৪৫ রান যোগ করেন। ২৪ রান করা আনসেলকে বোল্ড করে সেই জুটি ভাঙেন মৃত্যুঞ্জয় চৌধুরী। এরপর বেশীক্ষণ টিকতে পারেননি জোহরাবও। ৪১ বলে ১৮ রানের ইনিংস থামে শামীম হোসেনের বলে তানজিদ হাসানকে ক্যাচ দিয়ে।

ঐ একই ওভারে শামীম হোসেন তাশকফকে (১) ফেরান। এ যাত্রাতেও ক্যাচ নেন স্লিপে ওঁত পেতে থাকা তানজিদ। ৫ম উইকেটে হোয়াইট ও লেলম্যান মিলে ৪৭ রান যোগ করে দলের রান ১০০ অব্দি নিয়ে যান। ২১ রান করা লেলম্যানকে আকবর আলির ক্যাচ বানিয়ে ফেরান শরিফুল। অধিনায়ক আকবর আলি পরে ধরেন ৩০ রান করা হোয়াইটের ক্যাচও, সেদফাতে বোলার ছিলেন তানজিম হাসান সাকিব।

এরপরেও কিউই যুবারা ৪৮ ওভারে অলআউট হবার আগে স্কোরবোর্ডে জমা করে ১৭৬ রান। ৭ নম্বরে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান পোমারে করেন দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান।

টাইগার যুবাদের হয়ে ৩ টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী। শামীম হোসেন নেন ২ উইকেট। ১ টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান।

১৭৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগার যুবাদের। চতুর্থ ওভারের প্রথম বলে ব্যক্তিগত ২ রানের মাথায় ভুল বোঝাবুঝিতে (তানজিদ হাসানের ভুল কলে) রান আউট হন ওপেন করতে নামা পারভেজ হোসেন ইমন।

মাহমুদুল হাসান জয়কে নিয়ে দ্বিতীয় উইকেটে ৩০ রান যোগ করেন তানজিদ হাসান। ২৪ বলে ৫ চারে ২৮ রান করে তাশকফকে উইকেট বিলিয়ে দিয়ে আসেন তানজিদ। তৌহিদ হৃদয়ের সঙ্গে বড় জুটি গড়ার ইঙ্গিত দিলেও ৩০ পার করতে পারেননি মাহমুদুল। ৪৭ বলে ১ টি করে চার ও ছয়ে ২৮ রান করে সাজঘরে ফেরেন মাহমুদুল। ভালো শুরুর পর ইনিংস বড় করতে ব্যর্থ হন তৌহিদ হৃদয়ও। ৪৭ বলে ২ চারে ২৬ রান করেন তিনি।

আকবর আলি
ফাইল ছবিঃ এসিসি

৯৯ রানের মাথায় ৪ উইকেট হারানোর পর আর কোন উইকেট হারায়নি টাইগার যুবারা। একপ্রান্তে ধরে খেলেছেন শাহাদত হোসেন, অন্যপ্রান্তে বাউন্ডারির পসরা সাজিয়ে রান করেছেন অধিনায়ক আকবর আলি। ৪৪ বলে ১ চারে ২৪ রান করে অপরাজিত থাকেন শাহাদত, ৬১ বলে ১১ চারে ৬৫ রান করে অপরাজিত থাকেন আকবর আলি। ১১ ওভার ২ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বোলিংয়ের পর ব্যাটিংয়েও উজ্জ্বল সাকিব

Read Next

মুনির ‘১১৩’ এর জবাবে চামারির ‘১১৩’!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share