বোলিংয়ের পর ব্যাটিংয়েও উজ্জ্বল সাকিব

সাকিব সিপিএল বার্বাডোস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে আজই প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন। বাংলাদেশ থেকে বিমান যোগে যাওয়া সাকিব অংশ নিয়েছিলেন ইউনিসেফের অনুষ্ঠানে, পরে বার্বাডোস ট্রাইডেন্টসের শিবিরে যোগ দিয়েছেন। কন্ডিশন, উইকেটের চরিত্র বদলালেও বদলায়নি সাকিবের পারফরম্যান্স। শুরুর ম্যাচেই অলরাউন্ড নৈপুণ্যে পাদপ্রদীপের আলোর নিচে সাকিব।

সাকিব সিপিএল বার্বাডোস

তৃতীয় ওভারের দ্বিতীয় বলে বার্বাডোসের হয়ে ওপেন করতে নামা জনসন চার্লস আউট হলে তিন নম্বরে ব্যাট করতে নামেন সাকিব আল হাসান। সাকিবকে করা কটরেলের প্রথম বলে কোন রান পাননি সাকিব, পরের বলে নেন সিঙ্গেল।

বল হাতে নিয়ে মোহাম্মদ হাফিজকে প্রথম ওভারে কোন রান নিতে না দেওয়া সাকিব হাফিজের করা প্রথম দুই বল থেকে নেন ১০ রান (৪ ও ৬)। কার্লোস ব্র‍্যাথওয়েটকে আউট করেছিলেন সাকিব, বল করতে আসা ব্র‍্যাথওয়েটকে বাউন্ডারি (৪) মেরে স্বাগত জানান সাকিব।

অ্যালেক্স হেলসের সঙ্গে ৪১ রানের জুটি গড়েন সাকিব। ২২ বলে ১৯ রান করে আউট হন হেলস। পরে জেপি ডুমিনির সঙ্গে গুরুত্বপূর্ণ ২৯ রানের জুটি গড়েন। শেষমেশ ২৫ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৮ রান করে আউট হন সাকিব।

এর আগে বার্বাডোসের কেনসিংটন ওভালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট। সেন্ট কিটসের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন মোহাম্মদ হাফিজ ও এভিন লুইস।

ইনিংসের শুরুর ওভার করতে বল হাতে নেন সাকিব আল হাসান। প্রথম ওভার থেকে মোহাম্মদ হাফিজকে কোন রান করতে দেননি সাকিব। দ্বিতীয় ওভারে এসে কোন বাউন্ডারি ছাড়া ৪ রান হজম করেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

প্রথম স্পেলে দুই ওভার করার পর ৯ম ওভারে দ্বিতীয় স্পেলে বল করেন সাকিব। ঐ ওভারেও কোন বাউন্ডারি হজম করতে হয়নি সাকিবকে, দেন ৬ রান। নিজের কোটার শেষ ওভার করতে আসেন ১৭ তম ওভারে। প্রথম বলেই আর্ম বলে এলবিডব্লিউ করেন প্রতিপক্ষের অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকে।

৪ ওভারে ১ মেডেন দেওয়া সাকিব ১৪ রান খরচে ১ উইকেট নিয়ে বোলিং কোটা পূরণ করেন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

টি-টোয়েন্টিতে পরশ খাড়কার দাপুটে সেঞ্চুরি

Read Next

কিউই যুবাদের হেসেখেলে হারালো টাইগার যুবারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share