করাচির গর্বের রেকর্ডে যতি, বদলেছে ওয়ানডে সিরিজের সূচী

করাচি পাকিস্তান

পাকিস্তানে ক্রিকেট ফেরানোর জোর চেষ্টা চলছিল লম্বা সময় ধরে। তার অংশ হিসেবেই ২০১৫ সালে প্রথমে জিম্বাবুয়ে পরে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ খেলে আসে পাকিস্তানে। স্বল্প দৈর্ঘ্যের সফরে একটি টি-টোয়েন্টি খেলেছিল শ্রীলঙ্কাও। এই শ্রীলঙ্কাকে দিয়েই পাকিস্তান যে পূর্ণাঙ্গভাবে প্রস্তুত সে বার্তাই পিসিবি দিতে চেয়েছে চলতি শ্রীলঙ্কার পাকিস্তান সফর দিয়ে।

করাচি পাকিস্তান
করাচিতে খেলা দেখতে আসা দর্শকদের দুর্ভোগ

অথচ দীর্ঘ ১০ বছর পর যে ম্যাচ দিয়ে পাকিস্তানে পূর্ণাঙ্গ কোন সিরিজ শুরু হবে সেই ম্যাচই কিনা ভেস্তে গেল বৃষ্টি বাধায়। টানা বর্ষনে পুরো আউটফিল্ডই ডুবে গিয়েছিল পানির নিচে। যার ফলে ম্যাচে বল গড়ানোতো দূরে থাক টসই হয়নি। যা কলঙ্কিত করেছে করাচির আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের অনেকদিনের সুনামও।

করাচির এই মাঠটায় আন্তর্জাতিক ক্রিকেটে কোন ম্যাচ প্রাকৃতিক কোন কারণে পরিত্যাক্ত হয়নি এর আগে। গতকাল (২৭ সেপ্টেম্বর) শুধু প্রথমবারের মত কোন ম্যাচই পরিত্যাক্ত হয়নি করাচিতে উল্টো সিরিজের বাকী ম্যাচগুলোর সূচীতেও আনতে হচ্ছে পরিবর্তন। আগামীকাল (২৯ সেপ্টেম্বর) একই ম্যাচে অনুষ্ঠিত হওয়ার কথা দ্বিতীয় ওয়ানডে যেটি পেছানো হয়েছে একদিন।

তবে হতাশ হওয়ার কিছু নেই টিকিট কেনা দর্শকদের জন্য। পরিত্যক্ত হওয়া ম্যাচের টিকিট দিয়ে দেখতে পারবে সিরিজের বাকী দুই ম্যাচ। সংবাদ বিজ্ঞপ্তিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানায়, ‘শুক্রবারসহ ভারী বর্ষনে আউটফিল্ড এতটাই খারাপ হয়েছে যে তা ঠিক কর‍তে মাঠকর্মীদের অন্তত দুদিন সময় লাগবে। তবে দর্শকরা ২৭ সেপ্টেম্বরের টিকিট দিয়ে দেখতে পারবেন ৩০ সেপ্টেম্বরের দ্বিতীয় ওয়ানডে কিংবা ২ অক্টোবর তৃতীয় ওয়ানডেও। আমরা শুক্রবারের টিকিটের টাকাও ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

সূচী বদলানোর ক্ষেত্রে শ্রীলঙ্কা দল ও সম্প্রচারকারী প্রতিষ্ঠানকেও পিসিবি প্রকাশ করেছে কৃতজ্ঞতা। তারা জানায়, ‘এ সপ্তাহের আকস্মিক বৃষ্টি আমাদের সূচী পরিবর্তনে বাধ্য করেছে। আমাদের জন্য এ সিরিজটি বেশ গুরুত্বপূর্ণ, আর কোন ম্যাচ যেন পরিত্যক্ত না হয় সেজন্যই সূচীতে আনতে হচ্ছে পরিবর্তন। এ ব্যাপারে সাহায্য করায় লঙ্কা বোর্ড ও সম্প্রচারকারী প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাই।’

৯৭ ডেস্ক

Read Previous

আফগানিস্তান ক্রিকেটকে পরবর্তী ধাপে নিয়ে যেতে চান ক্লুজনার

Read Next

বিপ টেস্ট নিয়ে সানির কণ্ঠে ভিন্ন সুর!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share