নিউজিল্যান্ডে তামিম-শামীমদের ব্যাটিং ঝড়ে স্কোরবোর্ডে ‘৩৮৮’

তানজিদ হাসান তামিম

নিউজিল্যান্ড যুবাদের বিপক্ষে মূল লড়াইয়ে নামার আগে আজ প্রস্তুতি ম্যাচ খেলছে টাইগার যুবারা। ক্যান্টেবুরি ইনভাইটেশন একাদশের বিপক্ষে যেখানে রানের পাহাড় গড়েছে সফরকারী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

তানজিদ-হাসান-তামিম
ফাইল ছবিঃ তানজিদ হাসান তামিম

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার যুবাদের অধিনায়ক আকবর আলি। অনিক সরকারকে সঙ্গে নিয়ে এদিন ইনিংসের গোড়াপত্তন করতে নামেন তানজিদ হাসান তামিম। দুজনেই আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন। ১১.৪ ওভার (৭০ বল) স্থায়ী উদ্বোধনী জুটি থেকে আসে ৯১ রান। ২১ বলে ৩ চারে ২৬ রান করে আউট হন অনিক সরকার।

এরপর তিনে নামা পারভেজ হোসেন ইমন একটু ধরে খেললেও চালিয়ে খেলা থামাননি তানজিদ হাসান। ১৮.৫ ওভারের মাথায় যখন তামিম আউট হন দলের রান তখন ১৪৯। যার মধ্যে ১০২ রানই তামিমের! ৭৩ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১০২ রান করে আউট হন এই বাঁহাতি ওপেনার।

এরপর যারা ব্যাট করতে নেমেছিলেন সবাই ছিলেন মারমুখী। ২ রানের জন্য ইমন ফিফটি মিস করলেও (৬৯ বলে ৪৮) ফিফটি তুলে নেন তৌহিদ হৃদয় (৪০ বলে ৫২) ও শাহাদত হোসেন (৫১ বলে ৫৭*)। আটে নেমে শামীম হোসেন খেলেন বিধ্বংসী এক ইনিংস। ১৪ বলে ৬ চার ও ২ ছয়ে ৪২ রান করে রান আউট হন শামীম।

নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৮৮ রান স্কোরবোর্ডে জমা করে টাইগার যুবারা।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ৩৮৮/৭ (৫০), তামিম ১০২, অনিক ২৬, ইমন ৪৮, হৃদয় ৫২, শাহাদত ৫৭*, মৃত্যুঞ্জয় ১৭, আকবর ২২, শামীম ৪২, সাকিব ০*।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

প্রধান কোচ হচ্ছেন আফতাব আহমেদ ও রাজিন সালেহ

Read Next

আমি কি এখানে তবলা বাজাতে এসেছি?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share