‘টুক টুক’ ব্যাটিং নিয়ে প্রশ্ন, জবাবে ছক্কা হাঁকিয়ে দিলেন মিসবাহ

misbah1

ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। এখন তিনি পাকিস্তান জাতীয় দলের কোচ। ব্যাটসম্যান হিসাবে ধীরগতির ব্যাটিংয়ের জন্য পুরো ক্যারিয়ারে একাধিকবার সমালোচিত হয়েছিলেন মিসবাহ। এখনও মিসবাহ উল হককে তাঁর খেলার ধরন নিয়ে খোঁচা দিতে ছাড়েন না সাংবাদিকরা। আজ পাকিস্তানে এক সংবাদ সম্মেলনে এমনই একটা ঘটনা ঘটল। জবাবে অবশ্য পালটা ছক্কা হাঁকিয়ে দিলেন পাকিস্তানি কোচ মিসবাহ উল হক।

295046

করাচিতে কাল থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে পাকিস্তান। এ নিয়ে গতকাল সংবাদ সম্মেলনে বসেছিলেন পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল- হক। সেখানে এক সংবাদকর্মী পাকিস্তান দলের ব্যাটসম্যানদের মন্থর ব্যাটিং নিয়ে তির্যক প্রশ্ন করেছিলেন মিসবাহকে। জবাবে সেই সংবাদকর্মীকে যেন ছক্কাই মারলেন পাকিস্তানের সাবেক এ অধিনায়ক।

মিসবাহর প্রতি সাংবাদিকের প্রশ্ন ছিল- আপনি ব্যাটসম্যান হিসেবে আক্রমণাত্মক ছিলেন না। সবসময় স্লো ব্যাটিং করেছেন। এখন দলের প্রধান কোচ ও নির্বাচক হিসেবে আপনি কী চাইবেন- আপনার দল ধীরগতিতেই খেলুক?

‘সেঞ্চুরি হয়েছে অনেক। তবে বেশিরভাগ ব্যাটসম্যানই টুক টুক করে খেলেন, মারমুখী হতে চান না। একজন সেঞ্চুরি করতে খেললেন ২৩৫ বল, আরেকজন আবার আরও বেশি বল খেলেন। একটা সময় আপনার ব্যাপারেও লোকমুখে প্রচলিত হয়েছিল যে আপনি টুকটুক বেশি করেন। এখন ব্যাটিং কোচ হিসেবে আপনি ব্যাটসম্যানদের কেমন দেখতে চাইবেন! ওরা মারমুখী খেলুক! নাকি টুকটুক বেশি করুক?’

248037

মিসবাহ বলেছেন,

‘মার মনে হচ্ছে, প্রশ্নটাতে আপনি টুক টুক শব্দটার উপর বেশি জোর দিয়েছেন। মনে হচ্ছে, আপনি আজকে গাড়ি পাননি। কিংবা কেউ হয়তো আপনাকে এখানে শিখিয়ে পাঠিয়েছে, যাও গিয়ে আজ কোচের মাথা গরম করে দিয়ে এসো!’

মিসবার উত্তর শোনার পরেই সংবাদ সম্মেলন কক্ষে হাসির রোল ওঠে। এই মুহূর্তে পাকিস্তানে সফররত শ্রীলঙ্কা। তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে দুই দল। আগামিকাল করাচিতে প্রথম ওয়ানডে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডে খেলে আসাটা কাজে দিবে, বিশ্বাস আশরাফুলের

Read Next

প্রধান কোচ হচ্ছেন আফতাব আহমেদ ও রাজিন সালেহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share