বদলে গেছে মুমিনুল-সৌম্যদের ম্যাচের ভেন্যু, ম্যাচ সংখ্যায় আসেনি পরিবর্তন

সৌম্য সরকার শ্রীলঙ্কা

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের খেলা যেখানে বৃষ্টির হানাও যেন সেখানে। বৃষ্টিতে পন্ড হল ত্রিদেশীয় সিরিজের ফাইনাল, ভারতে অনূর্ধ্ব ২৩ দলের সিরিজেও ছিল বৃষ্টি বাধা, এদিকে শ্রীলঙ্কা ‘এ’ দলের ভেন্যু ও সূচীই হয়েছে পরিবর্তন বৃষ্টির কারণে।

সৌম্য সরকার শ্রীলঙ্কা

 

অনূর্ধ্ব ২৩ দলের মত শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ দলের ভেন্যু ও সূচী পরিবর্তন হলেও ম্যাচ সংখ্যা কমেনি। গত ২৩ সেপ্টেম্বর হাম্বানটোটায় সফরের প্রথম চারদিনের ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টি বাধায় সেটি সম্ভব হয়নি।

শুধু ওই ম্যাচ নয় কলম্বোর আশেপাশে আরও কয়েকদিন বৃষ্টি থাকার সম্ভাবনা আছে জানিয়েছে আবহাওয়া পূর্বাভাস। ফলে সূচী অনুযায়ী পুরো সিরিজই যেতে পারে ভেস্তে, তাই গতকাল(২৫ সেপ্টেম্বর) নতুন সূচী ঘোষণা করেছে লঙ্কা বোর্ড, যেখানে বাদ পড়ছেনা সূচীতে থাকা কোন ম্যাচ।

আগামী শনিবার (২৮ সেপ্টেম্বর) মাহিন্দা রাজাপাকাশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম চারদিনের ম্যাচ। ৪ অক্টোবর থেকে মাঠে গড়াবে দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচটি। ৯ ও ১০ অক্টোবর টানা দুইদিনে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি। আর ১২ অক্টোবর পূর্ব সূচী মোতাবেক তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি হবে কলম্বোতেই। তবে কোন মাঠে হবে খেলা তা এখনও নির্ধারণ করেনি লঙ্কা বোর্ড।

‘এ’ দলের লঙ্কা সফরকে দেখা হচ্ছে বেশ গুরুত্বের সাথে। ঘোষিত স্কোয়াডে জায়গা মিলেছে বেশীরভাগ জাতীয় দলের ক্রিকেটারের। মূলত ভারত সফরের আগে সেরা বিকল্প প্রস্তুতই মূল লক্ষ্য নির্বাচকদের।

এদিকে সৌম্য-মুমিনুলদের পারফরম্যান্স আরও নিবিড়ভাবে দেখার জন্য প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো ও পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট ইতোমধ্যে পৌঁছে গেছেন শ্রীলঙ্কায়। সফরের সবগুলো ম্যাচই সামনে থেকে দেখবেন বাংলাদেশ জাতীয় দলের রি দুই কোচ। আজ (২৬ সেপ্টেম্বর) যাচ্ছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও, তিনি অবশ্য ফিরবেন মাঝপথেই।

৯৭ ডেস্ক

Read Previous

দুঃসময়ে বাংলাদেশকে পাশে পেলেও ভারতকে পাচ্ছেনা জিম্বাবুয়ে!

Read Next

সিপিএলে সাকিব-লিটনের ম্যাচের সময়সূচী

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share