সিপিএল খেলতে দেশ ছাড়লেন লিটন দাস

লিটন দাস 1

সাকিব আল হাসানের পর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার ছাড়পত্র পেয়েছেন টাইগার ব্যাটসম্যান লিটন কুমার দাসও। সূত্রমতে, সন্ধ্যার পরপরই দেশ ছাড়ার জন্য বিমানবন্দরে যান লিটন, উদ্দেশ্য সিপিএল খেলা।

D9R c4vUYAAiDj3

ত্রিদেশীয় সিরিজের পর্দা নেমেছে গতকালই। সাকিবের ছাড়পত্র পাওয়ার বিষয়টি আগেই জানা গিয়েছিল, বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম বিষয়টি নিশ্চিত করেছেন গতকাল। এবার সাকিবের সাথে লিটনের যাওয়ার ব্যাপারেও জানিয়েছেন আকরাম খানই।

ক্রিস গেইল, আন্দ্রে রাসেলদের জ্যামাইকা তালাওয়াসের হয়েই প্রথম কোন বিদেশী লিগ খেলতে যাচ্ছেন উইকেট রক্ষক এই ব্যাটসম্যান। তামিম ইকবাল, সাকিব আল হাসান, মেহেদী মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদের পর পঞ্চম বাংলাদেশী হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ মাতাবেন লিটন কুমার দাস।

এর আগে প্লেয়ার ড্রাফটে নাম না থাকা সাকিব আল হাসানকে টুর্নামেন্টের বাকি অংশের জন্য দলে নেয় তার পুরোনো দল বার্বাডোস ট্রাইডেন্ট। এর আগেও তিনি এ দলটির হয়ে খেলেছেন, ২০১৩ সালে ট্রাইডেন্টের হয়েই ৪ ওভারে ৬ রান খরচায় সাকিবের ৬ উইকেট তুলে নেওয়া এখনো ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেরা বোলিং ফিগার।

সাকিব, লিটন অনাপত্তিপত্র পেলেও সেন্ট কিটসের হয়ে ডাক পাওয়া আফিফ যাচ্ছেন না খেলতে। টুর্নামেন্টের শুরুতে বয়সভিত্তিক ও এরপর ত্রিদেশীয় সিরিজে ডাক পাওয়ায় তাকে ছাড়পত্র দেয়নি বিসিবি। তবে সিরিজ শেষে এখন অনাপত্তিপত্র দিতে সমস্যা নেই বোর্ডের সেক্ষেত্রে তার দল সেন্ট কিটস আগ্রহ দেখালেই তবে আফিফ পাবেন প্রথম কোন বিদেশী লিগ খেলার সুযোগ।

জ্যামাইকা তালাওয়াস দলঃ

আন্দ্রে রাসেল, ক্রিস গেইল, চ্যাডউইক ওয়ালটন, রোভম্যান পাওয়েল, জহির খান, ওশানে থমাস, গ্লেন ফিলিপস, জর্জ ওয়ার্কার, আমাদ বাট, ক্রিস্টোফার ল্যামোন্ট, শ্যামার স্প্রিঙ্গার, রামাল উইস, স্টিভেন জ্যাকবস, দার্ভাল গ্রিন, জাভেলে গ্লেন, ইমরান খান, জ্যাভিয়ার মার্শাল ও লিটন দাস।

৯৭ ডেস্ক

Read Previous

লখনৌতে সিরিজ হার নিশ্চিত হলো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের

Read Next

দুঃসময়ে বাংলাদেশকে পাশে পেলেও ভারতকে পাচ্ছেনা জিম্বাবুয়ে!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share