অধিনায়কত্বের দায়িত্ব নিতে প্রস্তুত রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ

বাংলাদেশ দলের অধিনায়কত্ব নিয়ে চলছে নানা আলোচনা, টেস্ট ও টি-টোয়েন্টি কাপ্তান সাকিবের অধিনায়কত্বে অনীহাই মূলত সৃষ্টি করেছে দোলাচল। এমন পরিস্থিতিতে পরবর্তী অধিনায়ক হিসেবে বিবেচনায় থাকলে দায়িত্ব নিতে প্রস্তুত বলে জানালেন পঞ্চ পান্ডবের একজন মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ রিয়াদ
ফাইল ছবি

সাকিব আল হাসান আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ হারের পরই সংবাদ সম্মেলনে জানিয়েছেন অধিনায়কত্ব না করলেই তিনি নির্ভার। অধিনায়কত্ব ছেড়ে দিয়ে নিজের মূল দায়িত্ব ব্যাটে- বলে দিতে চান মনযোগ। এদিকে মুশফিকুর রহিম সাফ জানিয়ে দিয়েছেন ক্যারিয়ারের বাকি সময়টায় আর কাঁধে নিতে চান না এই গুরু দায়িত্ব।

টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন আনুষ্ঠানিকভাবে, টেস্টে প্রায় ১০ বছর আগেই অঘোষিত অবসরে ওয়ানডে কাপ্তান৷ মাশরাফি বিন মর্তুজা। ওয়ানডে থেকেই কদিন পর নাম মুছে যাচ্ছে নিশ্চিত, কেবল আনুষ্ঠানিক ঘোষণাটাই বাকি। এদিকে অন্তত অধিনায়ক হিসেবে কখনোই পাশ মার্ক পাবেননা তামিম ইকবাল খান। অভিজ্ঞতা আমলে নিলে একমাত্র বিকল্প মাহমুদউল্লাহ রিয়াদই।

সেক্ষেত্রে রিয়াদ নিজে কতটা প্রস্তুত? কিংবা আদৌ বাংলাদেশ দলকে অধিনায়ক হিসেবে টেনে নেওয়ার মানসিকতা আছে কি রিয়াদের? বৃষ্টি বাধায় ত্রিদেশীয় সিরিজের ফাইনাল পন্ডের পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রতিনিধি হিসেবে আসা অভিজ্ঞ এই ক্রিকেটার বলছেন অধিনায়কত্বকে তিনি দেখেন সম্মান হিসেবে।

সুযোগ আসলে অবশ্যই নিতে চান দায়িত্ব উল্লেখ করে রিয়াদ বলেন,’যদি ইনশাল্লাহ ওই ধরনের চ্যালেঞ্জ আমার মোকাবেলা… মোকাবেলা না এটা একটা দায়িত্ব এটা একটি সম্মান। তো আমার মনে হয় অন্যদের নিয়ে মন্তব্য করা, যেহেতু এটা যার যার ব্যক্তিগত ব্যাপার, এটা নিয়ে হয়ত আমার বলার নাই। তবে যদি কখনো এই ধরনের চ্যালেঞ্জ বলেন বা দায়িত্ব বলেন অবশ্যই করবো । কেন নয়?’

নাজমুল হাসান তারেক

Read Previous

জাতীয় লিগ খেলবে সব ক্রিকেটারই

Read Next

স্বীকার করছেন ব্যর্থতা, রপ্ত করছেন ভারত বধের কৌশল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share